সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে আরইউজে’র মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

নিরাপদ সড়কের দাবিতে ঢাকায় শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় রাজশাহীতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। বুধবার (৮ আগস্ট) দুপুর ১২টায় রাজশাহী সিটি প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, জাতীয় শ্রমিক জোটের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী পেয়ারা, বিএফইউজে’র কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও আরইউজের যুগ্ম সম্পাদক সাদিকুল ইসলাম স্বপন প্রমুখ। মানবন্ধন পরিচালনা করেন আরইউজের কোষাধ্যক্ষ মঈন উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মাহবুব সিদ্দিকী, সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল এবং আরইউজের সদস্যগণ ছাড়াও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ।

সমাবেশে বক্তারা বলেন, শুধুমাত্র পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ ঘটনায় যারা জড়িত তারা এখনো গ্রেফতার হয়নি। হামলাকারী সন্ত্রাসীদের চিহিৃত করা সরকারের বা সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর জন্য কোনো কঠিন কাজ নয়। তারা বলেন, অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হলে সাংবাদিক সমাজ আস্থা রাখতে পারে যে, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে।

একইসঙ্গে বক্তারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার জন্য এবং তাদের ওপর হামলাককারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান।

স/শা