সহসা কার্যালয় ছাড়ছেন না গণঅধিকার পরিষদ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

কেন্দ্রীয় কার্যালয় ছাড়তে গণঅধিকার পরিষদকে নোটিশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী আজকের (৯ জুলাই) মধ্যেই তাদের কার্যালয় ছাড়ার কথা।
তবে সহসাই কার্যালয় ছাড়ছেন না দলটি।

দলটির যুগ্ম আহ্বায়ক জাকারিয়া পলাশ বলেছেন, ২৮ ফেব্রুয়ারি ২০২৫ সাল পর্যন্ত তিন বছরের চুক্তির মেয়াদ। মালিকপক্ষ থেকে কার্যালয় ছাড়তে বললে ৬ মাস সময় দিয়ে নোটিশ দিতে হবে, যা চুক্তিপত্রে উল্লেখ রয়েছে।

এর আগে শুক্রবার (৭ জুলাই) বিকেলে গণঅধিকার পরিষদের সদস্য-সচিব নুরুল হক নুর বরাবর কার্যালয় ছাড়ার নোটিশ দেওয়া হয়।

তবে আপাতত কেন্দ্রীয় কার্যালয় ছাড়ছে না বলে জানিয়েছেন দলটির গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি বলেন, গত বছরের মার্চে ৩ বছরের চুক্তিতে কার্যালয়টি ভাড়া নেওয়া হয়। মালিকপক্ষের সঙ্গে চুক্তিপত্রে কার্যালয় ছাড়তে ৬ মাসের নোটিশের কথা উল্লেখ রয়েছে।

নোটিশে বলা হয়, বর্তমানে আপনাদের দলে অন্তঃকলহ ও কাউন্সিল নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে নানা রকম দুর্ঘটনার আশঙ্কা সৃষ্টি হয়েছে। এই ভবনের অন্যান্য শতাধিক ব্যবহারকারী বিষয়টি নিয়ে আতঙ্কিত ও ভীত।

ভবনের ফ্ল্যাট মালিক সমিতির পক্ষ থেকে এ বিষয়ে সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে উল্লেখ করে নোটিশে আরও বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে ভবনের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। তাই আগামী ৯ জুলাইয়ের মধ্যে ৬ষ্ঠ তলার অফিসটি (গণঅধিকারের কেন্দ্রীয় কার্যালয়) খালি করে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

এদিকে নিবন্ধনের আবেদন যাচাইয়ে নির্বাচন কমিশন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে। ঠিক সেই মুহূর্তে কার্যালয় ছাড়ার নোটিশ পেল দলটি।

ইসি কর্মকর্তাদের আগামী সোমবার সেখানে যাওয়ার কথা। আর তার আগের দিনই অফিস খালি করে দিতে বলেছেন ভবন মালিক।