সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে: শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে বলেই বছরের প্রথম দিনে নতুন বই তুলে দিচ্ছে। যা সরকারের যুগান্তকারী সফলতা। আর এতে শিক্ষার্থীদের আগ্রহ দিন দিন বেড়েই চলেছে।

আজ বুধবার সকালে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল প্রাঙ্গনে ‘বই উৎসব-২০২০’ উদযাপন উপলক্ষে নতুন শিক্ষাবর্ষের বিনামূল্যে পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, এখন থেকে মনযোগ দিয়ে লেখাপড়া করে মানুষের মতো মানুষ হয়ে দেশের জন্য কাজ করবে। পাশাপাশি বাল্যবিয়ে প্রতিরোধে সবাইকে একসাথে কাজ করতে হবে। যেন কোন শিক্ষার্থী ঝরে পড়ে না যায়। তোমরা বই পড়ে জ্ঞান অর্জন করে, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করে যেতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র কারিবুল হক রাজিন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিউলি বেগম, উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার আবদুল মান্নানসহ অন্যরা। শেষে সংসদ সদস্য কমলমতি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

এবার এ উপজেলায় মাধ্যমিকে ৫ লাখ ৬২ হাজার ১০০’, দাখিলে ৭৬ হাজার ৪৫০, এবতেদায়ীতে ১ লাখ ৬৯ হাজার ৬৪০টি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৪৩৫টি বিদ্যালয়ে ৩ লাখ ৬৫ হাজার ২২০ ও প্রাক-প্রাথমিকে ১০ হাজার ৬৯৮টি বই বিতরণ করা হয়।

 

স/শা