সরকার বিরোধী বক্তব্য: সাম্যবাদী দলের ৪ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিজস্ব প্রতিবেদক:
সরকার ও দেশ বিরোধী বক্তব্য দেওয়ায় রাজশাহীর চারঘাটে সাম্যবাদী দলের চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা রুজু করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সাম্যবাদী দল মুক্তি কাউন্সিল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. ফয়জুল হাকিম (৫৫), মুক্তি কাউন্সিল উত্তরাঞ্চল-৩ পাবনার সভাপতি মজিবর রহমান (৫২), মুক্তি কাউন্সিল উত্তরাঞ্চল-৩ পাবনার ঈশ্বরদীর সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (৫০) ও সাম্যবাদী দলের চারঘাট শাখার সাধারণ সম্পাদক ডা. আবদুল হাকিমকে (৬০) রাষ্ট্রদ্রোহ মামলার আসামি করা হয়েছে।
ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, গত ৭ এপ্রিল সাম্যবাদী দলের চারঘাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হাকিমের সভাপতিত্বে একটি রাজনৈতিক সভা চারঘাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে চলছিল। এ সময় সাম্যবাদী দলের এই নেতারা সরকার, সেনাবাহিনী, পররাষ্ট্রনীতিসহ দেশ বিরোধী বিভিন্ন ধরনের বক্তব্য প্রদান করেন। এই নিয়ে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।
এক পর্যায়ে সভাস্থলে চেয়ার ভাংচুর ও সংঘর্ষের ঘটনা ঘটে। এরই প্রেক্ষিতে স্থানীয় ছাত্রলীগ নেতা রায়হানুল হক রানা বাদী হয়ে সাম্যবাদী দলের চার নেতার বিরুদ্ধে চারঘাট মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ে পাঠানো হয়। পরে সরকারের অনুমোদনের পর বৃহস্পতিবার বিকেলে চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাটি রুজু করা হয়েছে। এখন আসামিদের গ্রেফতারের জন্য ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি নিবারণ চন্দ্র বর্মন।
স/শ