সরকার বিচার বিভাগকে করায়ত্ত করতে চায় : ফখরুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, রায়ের আগে একুশে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জিয়া পরিবারকে জড়িয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে প্রমাণ হয়, সরকার আবারও বিচারকে প্রভাবিত করে খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়ার চক্রান্ত করছে।

আজ বুধবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলা প্রসঙ্গে কথা বলেন তিনি।

বিচারের শেষ পর্যায়ে এসে এ মামলার সঙ্গে জিয়া পরিবারকে জড়িয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, ‘এই সরকার বিচার বিভাগকে সম্পূর্ণ করায়ত্ত করতে চায় এবং তারা রায়কে ডিক্টেট করতে চায়।’ তিনি বলেন, ‘তদন্ত তারা নিরপেক্ষভাবে করতে পারেনি। কারণ আগে থেকেই সরকার সেটাকে নিয়ন্ত্রণ করেছে। একইভাবে এবং একই কারণে আজকে দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আজকে আবার ষড়যন্ত্র করছেন এই তথাকথিত বিচারের নামে, তাঁদের আবার সাজার দেওয়ার নামে চক্রান্ত তাঁরা করছেন।’

জিয়ার মাজার থেকে বিএনপির নেতাকর্মীরা সরাসরি চলে যান পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চেয়ে আগেই আবেদন করেছিল বিএনপি। কিন্তু অনুমতি মেলেনি সাক্ষাতের।

ফখরুল বলেন, ‘আমরা অনেক আগেই চিঠি দিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমাদের সেই চিঠির উত্তরও দেওয়া হয়নি এবং দেখা করতে দেওয়া হয়নি। আজকে পথ বন্ধ করে দিয়েছে। এই দেশে কোনো আইনের শাসন নেই এবং একদলীয় শাসন চলছে, ফ্যাস্টিস্ট রুল চলছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

ঈদের দিনও দলীয় প্রধানের সঙ্গে নেতাদের দেখা করার অনুমতি না দেওয়া সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব।