রবিবার , ২৬ এপ্রিল ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সরকারের ‘একলা চলো’ নীতিতে জনগণ করোনার ঝুঁকিতে

Paris
এপ্রিল ২৬, ২০২০ ৯:১৪ পূর্বাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘করোনাভাইরাস প্রতিরোধের জন্য যে সম্মিলিত উদ্যোগ নেওয়ার কথা ছিল সেই উদ্যোগ নিতে সরকার এককথায় পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে। তাদের একদলীয় শাসনব্যবস্থার সেই একলা চলো নীতির কারণেই আজকে জনগণ প্রচণ্ড রকমের ঝুঁকির মধ্যে পড়েছে। দুর্ভাগ্যজনক হচ্ছে, সত্য কথাটি আমরা জানতে পারছি না, ইনফরমেশনগুলো আমরা পাচ্ছি না। যে কথাগুলো সরকারের তরফ থেকে বলা হচ্ছে, তার সঙ্গে বাস্তবতার কতটুকু মিল আছে সে সম্পর্কে জনগণের মধ্যে ইতিমধ্যে প্রশ্ন এসে গেছে।’

গতকাল শনিবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে গুম-খুন হওয়া এবং নির্যাতিত পরিবারের সদস্যদের মাঝে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে ফখরুল এ কথা বলেন। ছাত্রদলের নিহত তিন পরিবার যথাক্রমে নুর আলম, নুরজ্জামান ও মাহবুবুর রহমান বাপ্পীর পরিবারের হাতে উপহার তুলে দেন তিনি।

সারা দেশে গুম-খুন-নির্যাতনে নিহত সহাস্রাধিক নেতাকর্মীর পরিবারের কাছে এই উপহার পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

ফখরুল বলেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রথম থেকে তাদের (সরকার) মধ্যে প্রচণ্ড রকমের উদাসীনতা ছিল, অবহেলা ছিল। তারা এটাকে প্রথম দিকে গুরুত্ব দেয়নি। যখন ঘাড়ের ওপর এসে পড়ে গেছে তখন এটাকে সামাল দেওয়ার মতো শক্তি তাদের ছিল না। করোনাভাইরাসে প্রমাণিত হয়েছে, তাদের যে শাসনব্যবস্থা সেটা কতটা ভঙ্গুর। স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে গেছে, স্বাস্থ্য ব্যবস্থা আছে বলেই মনে করা যায় না। সাধারণ রোগীরা, যাদের ক্যান্সার হয়েছে বা টিবি আছে বা যাদের অ্যাপেন্ডিসাইটিস রয়েছে তারা কোনো চিকিৎসা পায় না।

তিনি বলেন, ‘৮৭ হাজার কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করে সরকারকে প্রস্তাব দিয়েছিলাম এটা বিবেচনা করা হোক। কিন্তু ওই দিন সরকারি দলের কয়েকজন নেতা আমাদেরকে যাচ্ছেতাই তিরস্কার করেছে।

 

সুত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি