সরকারী বরাদ্দের সুষ্ঠু বন্টনে কাজ করছেন রাসিক কাউন্সিলর কামাল


নিজস্ব প্রতিবেদক:
মহামারী করোনা ভাইরাসে ঘরমুখো মানুষের কাছে সরকারী বরাদ্দ ও বিভিন্ন বেসরকারী সংস্থার সহায়তা সুষ্ঠভাবে বন্টন করে চলেছেন রাজশাহী নগরীর ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন। বিভিন্ন ধাপে আসা সরকারী ত্রান সামগ্রী বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে প্রায় ৭০০ পরিবারের মাঝে বিতরণ করেন তিনি।

জানা যায়, প্রথম ধাপে গত ২৯ মার্চ ২০০ পরিবারের মাঝে ২ টন চাল, পরদিন ৪০০ পরিবারের মাঝে ২ টন চাল, তৃতীয় ধাপে গত ৩এপ্রিল ১০০ পরিবারের মাঝে ১ টন চাল, গত ১৩ এপ্রিল কাউন্সিলর ব্যক্তিগতভাবে ৪০০ জন পরিবারকে ২ টন চাল এবং সর্বশেষ প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ৭ টন চাল গত ১৯,২০ ও ২১ এপ্রিল যথাক্রমে বিলসিমলা, বহরমপুর এবং দাশপুকুর ও ডিঙ্গাডোবা মহল্লার দিনমজুর, নিম্মআয়ের ৭০০ পরিবারের মাঝে সুস্ঠভাবে বিতরণ করা হয়। এছাড়া অনেক নিম্ম মধ্যবিত্ত পরিবারের মাঝে রাতের আধাঁরে তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছানোর কাজ অব্যাহত আছে । অন্যদিকে বেসরকারী সংস্থা ব্রাক থেকে পাওয়া আর্থিক অনুদান ১২৫ জন পরিবারের মাঝে হস্তান্তর করা হয় ।

ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের(রাসিক) মেয়র এ এইচ খায়রুজ্জামান লিটন ভাইয়ের নির্দেশ মোতাবেক অন্যান্য ওয়ার্ডের মত আমার ৩ নং ওয়ার্ডের সুষ্ঠভাবে সরকারি বরাদ্দ বন্টন অব্যাহত আছে। জনগণের যে অধিকার এবং যার যা প্রাপ্য তা সঠিকভাবে বন্টন করাতে আমি দৃঢ় প্রতিজ্ঞ । আমি কখনই দায়িত্বপালনে অবহেলা ও স্বজনপ্রীতির কোন সুযোগ নাই। করোনা প্রতিরোধে ইতিমধ্যে জীবানু নাশক স্পে, হ্যান্ডস্যানিটাইজার, সাবান বিতরণ, জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

এ দূর্যোগ মোকাবেলায় সমাজের সকল বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সেই সাথে তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্‌বান জানান ।