শুক্রবার , ১২ অক্টোবর ২০১৮ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সরকারি চাকরিতে আদিবাসী কোটার দাবিতে মানববন্ধন

Paris
অক্টোবর ১২, ২০১৮ ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য ৫ শতাংশ কোটা পূনর্বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরাম, আদিবাসী যুব পরিষদ ও জনউদ্যোগের যৌথ উদ্যোগে সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে জনউদ্যোগ রাজশাহীর আহবায়ক প্রশান্ত কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, জনউদ্যোগ রাজশাহীর সদস্য সচিব জুলফিকার আহমেদ গোলাপ, শিক্ষক নেতা অধ্যক্ষ রাজকুমার সরকার, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, নারী নেতৃ সোনিয়া বানু, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রতিশ টপ্য, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু, এইচআরডি সদস্য অনিল রবিদাস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রকৃত পক্ষে আদিবাসীদের সরকারি চাকরির সঠিক ব্যবস্থাপনায় নিয়োগ হয় নি। যার ফলে আদিবাসীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেও সরকারি চাকরিতে সমতার ভিত্তিতে অংশগ্রহন নিশ্চিত হয়নি। সেজন্য আদিবাসীদের সরকারি চাকরিতে সমঅধিকার ও ক্ষমতায়নের জন্য আদিবাসীদের সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেনীতে ৫ শতাংশ কোটা বহাল রাখার জোর দাবি জানান।
স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর