সময়টা একেবারে খারাপ যাচ্ছে না শারাপোভার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ই সময়টায় রুশ সুন্দরীর থাকার কথা ছিল ব্রাজিলে। রিও অলিম্পিকে অংশ নিতে। কিন্তু ড্রাগ পাপে দুই বছরের জন্য নিষিদ্ধ মারিয়া শারাপোভা। ব্যস্ত থাকার কথা যখন তখন অবসর টেনিস সুপারস্টারের হাতে। আর এই সময়টাতে ক্যালিফোর্নিয়ায় বিচে র‌্যাকেট হাতে কিছুক্ষণ মাতলেন তিনি। বন্ধুদের সাথে সময়টা তাতে ভালোই কাটলো।

বিশ্ব টেনিসের সাবেক এক নম্বর খেলোয়াড় শারাপোভা। ২৯ বছরের গ্ল্যামার গার্ল খেলাটাও জানেন ভালো। ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড আছে তার। মেজর শিরোপা জিতেছেন মোট ৫টি। ২০১২ লন্ডন অলিম্পিকে মেয়েদের টেনিস একক থেকে জিতেছিলেন রূপা।

কিন্তু গত মার্চে শারাপোভার ড্রাগের কেলেঙ্কারি ফাঁস হয়। তিনি বলেছেন, ভুল করে ড্রাগের উপাদান শরীরে গেছে। কিন্তু নিষেধাজ্ঞা পেতেই হয়। তার মনে হচ্ছে, শাস্তিটা বাড়াবাড়ি। আপিল করেছেন এর বিরুদ্ধে। কিন্তু সুইজারল্যান্ডের কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টও সেই আবেদন খারিজ করে দিয়েছে।

এখন তাই ভিন্নভাবে নিজেকে ব্যস্ত রাখছেন শারাপোভা। সম্প্রতি বোস্টনের হাভার্ড ইউনিভার্সিটি থেকে দুই সপ্তাহের বিজনেস কোর্স শেষ করেছেন। এরপর দুই সপ্তাহ লন্ডনের অ্যাডভার্টাইজিং এজেন্সি ভিসিসিপিতে দুই সপ্তাহের কাজের অভিজ্ঞতা হয়েছে।

ড্রাগ কেলেঙ্কারির কারণে তার সাথে নাইকি, ট্যাগ হিউয়ের ও পোরশে সব চুক্তি বাতিল করেছে। শারাপোভা এখন তার নিজের ক্যান্ডি ব্র্যান্ড সুগারপোভার প্রচার-প্রসার নিয়েও ব্যস্ত। টেনিস খেলতে না পারলেও সব মিলিয়ে একেবারে খারাপ নেই শারাপোভা

সূত্র: কালের কণ্ঠ