সবাইকে গাছ লাগানোর আহ্বান রাসিক মেয়র লিটনের

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে পৃথিবী ক্রমশ উষ্ণ হয়ে উঠছে। আমাদের নিজেদের প্রয়োজনে অনেক বৃক্ষরোপণ করা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে তিনটি করে বৃক্ষরোপণের আহ্বান জানিয়েছি। আসুন আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করি, রাজশাহীকে আরো সবুজ ও সুন্দর করে সাজাই।

আজ সোমবার নগর ভবনের গ্রিন প্লাজায় বিভাগীয় বৃক্ষমেলা ও ফলদ বৃক্ষমেলা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মেলার আয়োজন করেছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আমি প্রথম মেয়াদে মেয়র থাকাকালে (২০০৮-২০১৩) প্রথম জাতীয় পরিবেশ স্বর্ণপদক রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছ থেকে গ্রহণ করেছিলাম। নগরীতে এবারো অনেক বৃক্ষরোপণ করা হবে। আগামীতে আমরা আবারো পরিবেশ পদক পাব বলে আশা করছি।

মেয়র আরো বলেন, নতুন রাস্তার দু‘পাশে বিপুল পরিমাণ বৃক্ষরোপণ করা সম্ভব। ২০২১ সালের মধ্যে রাজশাহী মহানগরীর রাস্তারপাশে নানা রঙের ফুলের গাছ দেখতে পাবেন। গাছ শুধু আমাদের পরিবেশ রক্ষা করে না, মানুষের মনের খোরাকও মেটায়।

রাজশাহী জেলা প্রশাসন হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিসারুল আরিফ, আরএমপির উপ-পুলিশ কমিশনার আমীর জাফর।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহমদ নিয়ামুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল হক, রাজশাহী নার্সারি মালিক সমিতির সভাপতি শাহেদুজ্জামান সরকার। অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম তিনজন নার্সারি মালিককে পুরস্কার প্রদান করা হয়।
স/অ