সফর বাতিল করে দেশে ফিরতে চেয়েছিল পাকিস্তান

নিউজিল্যান্ডে সফরে গিয়ে বেশ বিপাকেই পড়ে গেছে পাকিস্তান ক্রিকেট দল। করোনার কারণে নিউজিল্যান্ডে গিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে কঠোর আইসোলেশনে পড়তে হয় বাবর আজমদের। এর মধ্যে আবার একের পর করোনায় আক্রান্ত হচ্ছিল ক্রিকেটাররা। পরিস্থিতি এমনই দাঁড়িয়েছিল যে, সফর বাতিল করে দেশে ফিরে যেতে চেয়েছিল পাকিস্তান দল। পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক জানালেন এমন তথ্য।

মিসবাহ বলেন, “পরিস্থিতি মোটেই স্বাভাবিক ছিল না এবং আমরা ক্রিকেট বোর্ডের সঙ্গে এ ব্যাপারে (সফর বাতিল করা) কথাও বলেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত আমরা সিদ্ধান্ত নিলাম যে যেহেতু আমরা অনেকদিন ধরেই নিউজিল্যান্ডে আছি, তাই আমাদের অবশ্যই আমাদের সফর শেষ করা উচিত।”

ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টাইনপর্ব শেষ করে পাকিস্তান দল এখন কুইন্সটাউনে অবস্থান করছে। এখানেই নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। নানা জটিলতা পেরিয়ে তার দল এখন স্বাভাবিক অবস্থায় ফিরেছে বলে জানালেন মিসবাহ।

তবে এত কঠোর বিধিনিষেধ নিয়ে পাকিস্তান কোচের কন্ঠে কিছুটা হতাশা রয়ে গেছে এখনও। তিনি বলেন, “আমরা টানা তিনদিন অনুশীলন করতে পারিনি। আমরা যদি করোনা মহামারিতে টিকে থাকতে চাই এবং ক্রিকেট খেলাটাও চালিয়ে যেতে চাই তাহলে সব দলকেই ছাড় দিতে হবে, যেমনটা আমরা এখানে করছি। আমরা এখানে কঠিন সময়ে আন্তর্জাতিক ক্রিকেটকে সমর্থন দিতে এসেছি, যাতে ভক্ত-সমর্থকরা খেলাটা উপভোগ করতে পারে।”

 

সূত্রঃ কালের কণ্ঠ