সন্দেহভাজন যুবকের চাচাতো ভাই আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের সময় বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন যুবক সোহান ওরফে মোকাদ্দেসের চাচাতো ভাইকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩। গতকাল বৃহস্পতিবার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ মালুপাড়া গ্রাম থেকে এনামুল হক নামের ওই তরুণকে আটক করা হয়।

 

র‌্যাবের ইনচার্জ মেজর মামুন জানান, কিশোরগঞ্জের শোলাকিয়ায় বোমা বিস্ফোরণের ঘটনায় এনামুল হক নামের এক তরুণকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

এদিকে, সন্দেহভাজন হামলাকারী সোহানের পরিবারের লোকজন বাড়িতে তালা মেরে আত্মগোপন করেছে।

 

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুজ্জামান জানান, সোহানের বাবার নাম আবদুল হাই প্রধান। তিনি জামায়াতে ইসলামীর একজন সদস্য। আবদুল হাই প্রধানের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় মামলা রয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শোলাকিয়া ঈদগাহসংলগ্ন এলাকায় পুলিশের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। এতে দুই পুলিশ সদস্য নিহত হন। পরে পুলিশের পাল্টা প্রতিরোধের সময় গুলিতে অজ্ঞাত এক হামলাকারী ও ঝর্ণা রানী ভৌমিক নামের এক গৃহবধূ নিহত হন।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শোলাকিয়া ঈদগাহ ময়দানে দেশের বৃহত্তম ঈদ জামাতের নিরাপত্তার দায়িত্বে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে ছিল একদল পুলিশ সদস্য। সকাল ৯টার দিকে ঈদ জামাতে অংশ নেওয়ার জন্য মুসল্লিরা আসার সময় একদল দুর্বৃত্ত ৮-১০টি হাতবোমা নিক্ষেপ করে দ্রুত ঘটনাস্থল ছাড়ে। এতে পুলিশ সদস্যরা আহত হন। পরে তাঁদের উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক এক কনস্টেবলকে মৃত ঘোষণা করেন।

সূত্র:এনটিভি