সন্ত্রাসবিরোধী ম্যাচে মেসি-ম্যারাডোনা-রোনালদো-জিদান

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

মানবপাচার, বিদ্রোহ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাঠে নামছেন সাবেক ও বর্তমান ফুটবল তারকারা। বিশ্বশান্তির বার্তা নিয়ে একত্রিত হচ্ছেন দিয়েগো ম্যারাডোনা, জিনেদিন জিদান, রোনালদিনহো, লিওনেল মেসি, রোনালদোরা।

 

নাইজেরিয়ার রাজধানী আবুজায় আগামী ২১ মে আন্তর্জাতিক প্রদর্শনী ম্যাচটি অনুষ্ঠিত হবে। ফিফা ও নাইজেরিয়া ফুটবল ফেডারেশন (এনএফএফ) এমন উদ্যোগকে অনুমোদন দিয়েছে।

 

‘আফ্রিকা মাই আফ্রিকা’ স্লোগানে বৈশ্বিক নিরাপত্তা ও মানব পাচারের বিরুদ্ধে লড়াই প্রচারে ‘নেক্সটটুনান’ নামক একটি অলাভজনক প্রতিষ্ঠান ফুটবলকে বেছে নিয়েছে।

 

আফ্রিকা স্টারস ও ওয়ার্ল্ড স্টারসের মধ্যকার মর্যাদাপূর্ণ ম্যাচটিতে ম্যারাডোনা-জিদান-রোনালদিনহোরা ছাড়াও অংশ নেবেন ডেভিড বেকহাম, থিয়েরি অঁরি, স্যামুয়েল ইতো, দিদিয়ের দ্রগবার মতো খেলোয়াড়রা।

 

আয়োজক প্রতিষ্ঠানের চেয়ারম্যান এনডুকউই স্যাম ওবু বলেন, ‘গত এক দশকে সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে লড়াই করতে বিশ্বব্যাপী সব দেশকে সংঘবদ্ধ করার দরকার ছিল। তরুণদের মধ্যে চরম উগ্রবাদ আফ্রিকার জন্য কঠিন উদ্বেগ। আফ্রিকার জনগনের প্রায় ৭০ ভাগ যুবক বয়সী।’

 

তিনি আরও বলেন, ‘আয়োজক ও অন্যান্য অংশীদার ন্যাশনাল মানবাধিকার কমিশন ও ন্যাশনাল এজেন্সি একটি ফুটবল ম্যাচ আয়োজনের অনুরোধ জানায়। এর মূল উপজীব্য, বিভিন্ন দেশে শান্তি ফিরিয়ে আনতে ফুটবল ইতিবাচক প্রভাব প্রদর্শন এবং পুনর্মিলনের হাতিয়ার হিসেবে কাজ করবে।’

সূত্র: বাংলা নিউজ