শুক্রবার , ২৫ মার্চ ২০২২ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সত্য ঘটনাগুলো সামনে এলে আ. লীগের রাজনীতি থাকে না’

Paris
মার্চ ২৫, ২০২২ ৮:৩৩ অপরাহ্ণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ১৯৭১ সালে যে আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেগুলো এই সরকার ভেঙে চুরমার করে দিয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। বাংলাদেশের জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে এবং বাংলাদেশের স্বাধীনতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। যদি সত্য ঘটনাগুলো সামনে আসে, তাহলে আওয়ামী লীগের রাজনীতি থাকে না।

আজকে যদি মুক্তিযুদ্ধের সত্য ঘটনা নিয়ে বইয়ে লেখা হয়, তাহলে তারা যে মিথ্যাচার করছে, তা ধরা পড়ে যাবে।

আজ শুক্রবার সকালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী জাতীয় কমিটির উদ্যোগে নাসিমন ভবনস্থ নগর বিএনপি কার্যালয়ে আয়োজিত প্রস্তুতিসভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতারা জানান, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী জাতীয় কমিটির উদ্যোগে আগামী ২৭ মার্চ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধাজ্ঞাপন কর্মসূচি সফল করার লক্ষ্যে গতকাল চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলার যৌথ উদ্যোগে এ প্রস্তুতিসভার আয়োজন করা হয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধকালীন মাইলফলক উন্মোচন করার জন্য সভা করছি। বিএনপির নীতিনির্ধারকরা অনেক আলাপ-আলোচনা করে এ সিদ্ধান্তটা নিয়েছেন। জাতির ক্রান্তিকালে ইতিহাস বিকৃতি থেকে মুক্ত করার জন্য এ কর্মসূচি। যেহেতু মার্চ আমাদের স্বাধীনতার মাস, সেহেতু এ মাসে শহীদ জিয়ার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে হবে। একটি দল যখন আত্মসমর্পণ করেছে, সেখানে শহীদ জিয়ার আবির্ভাব ঘটেছে। তিনি জাতিকে উদ্বুদ্ধ করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার যে কাজটা সেইদিন করেছিলেন সেটা জাতিকে জানাতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ হারুনের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর প্রমুখ।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি