সঠিক তদন্ত ও বিচার দাবিতে ইয়্যাসের মানববন্ধন, স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক:
অবিলম্বে রাজশাহীসহ সারাদেশে সংঘটিত নির্যাতন, ধর্ষণ, হত্যাকাণ্ডসহ সকল অপরাধের সুষ্ঠু,নিরপেক্ষ তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টের মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধের আয়োজন করে রাজশাহীর অরানৈতিক সামাজিক সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’। মানববন্ধন শেষে একই দাবিতে রাজশাহী বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে তারা।
মানববন্ধনে সভাপতিত্ব করেন, সামাজিক সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক ও দৈনিক সোনার দেশ পত্রিকার সাংবাদিক শামীউল আলীম শাওন।
ইয়্যাসের কর্মসূচির সঙ্গে একত্বতা ঘোষনা করে মানববন্ধনে বক্তব্য দেন, আইন সহায়তা কেন্দ্র -আসক ফাউন্ডেশন রাজশাহী বিভাগের সাধারন সম্পাদক জিয়াউল ইসলাম, সহ সভাপতি আসোক কুমার সাহা, রাজশাহী জজ কোর্টের আইনজীবী অ্যাড. মুরাদ মুর্শেদ, সামাজিক সংগঠন ইলেজিবুল ইয়ুথ ফর ইভেলিউশন-আই’র প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রনি প্রমুখ।
এ সময় ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সাধারণ সম্পাদক শাহরুখ আহমেদ শুভ, কার্যনির্বাহী সদস্য মাসুদ রানাসহ সংগঠনটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীসহ সারাদেশে নির্যাতন, ধর্ষণ, গুম, হত্যাকা-সহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকাণ্ডের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সংঘটিত অপরাধগুলোর দ্রুত সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্তের মাধ্যমে অপরাধ সংঘটিত হওয়ার প্রকৃত কারণ উন্মেচিত এবং তথ্য প্রমাণের অভাবে বিচার প্রকৃত অপরাধী চিহ্নিত হচ্ছে না । ফলে অপরাধীরের বিচার হচ্ছে না।
মানববন্ধন শেষে রোববার দুপুরে সংগঠনটির ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক শামীউল আলীম শাওন ও সাধারণ সম্পাদক শাহরুখ আহমেদ শুভর নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করে।
স/শ