সচিবের ভূয়া ব্যক্তিগত সহকারি সেজে বিভিন্ন দপ্তরে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের ভূয়া ব্যক্তিগত সহকারি সাব্বির আহমদ পরিচয় দিয়ে  বিভিন্ন দপ্তরে প্রতারণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মৌদুদ আলম খাঁ এবং শিবগঞ্জ উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামকে ০১৭৮২৬২৬৮০৮ এই নম্বর থেকে সোমবার সকালে মুঠোফোনে জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মোবাইল নম্বর দিতে বলেন। পরে সদর উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা বিষয়টি প্রতারণা হতে পারে মর্মে চেয়ারম্যানদের নাম ও মোবাইল নম্বর দিতে অপরগতা প্রকাশ করেন। কিন্তু শিবগঞ্জ উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা কয়েকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নাম ও মোবাইল নম্বর দেয়ার পর পরই তিনিও বিষয়টি প্রতারণা বুঝতে পেরে মুঠোফোনের সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

সোমবার দুপুর ১২টার দিকে ঘোড়াপাখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেনকে ০১৭১৫৮০৪০১২, ০১৭৮২৬২৬৮০৮ এই দুটি নম্বর থেকে ফোন করে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের ভূয়া ব্যক্তিগত সহকারি সাব্বির আহমদ পরিচয় দিয়ে উক্ত চেয়ারম্যানকে ইউনিয়ন পরিষদের জন্য টিআর-কাবিখার বরাদ্দ দেয়ার কথা বলেন। প্রতি উত্তরে চেয়ারম্যান ইসমাইল হোসেন বলেন আমার ইউনিয়ন পরিষদের জন্য ২০ টন টিআর-কাবিখা বরাদ্দ দেয়ার কথা বলেন এবং ভূয়া ব্যক্তিগত সহকারি সাব্বির আহমদ বলেন বরাদ্দ পেতে হলে টন প্রতি দুই হাজার টাকা করে উৎকোচ দিতে হবে। তা জরুরী ভিত্তিতে ০১৮৩৬২৪২১৭৩ নম্বরে বিকাশে মাধ্যমে ৪০ হাজার টাকা পাঠানোর জন্য বলেন। চেয়ারম্যান ইসমাইল হোসেন বিষয়টি প্রতারণা ভেবে তাকে সরাসরি টাকা নিয়ে যেতে বলেন এবং উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামকে বিষয়টি অবহিত করেন।

এব্যাপারে সদর উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মৌদুদ আলম খাঁ এবং শিবগঞ্জ উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা প্রতারণার বিষয়টি স্বীকার করেন এবং পরবর্তীতে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের ব্যক্তিগত সহকারি সাব্বির আহমেদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি অবহিত করেন।

স/অ