সংসদ সদস্যদের বিশ্বকাপে বাংলাদেশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইংল্যান্ডে চলমান বিশ্বকাপের লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। তবে এখনো বিশ্বকাপ ট্রফি জয়ের সুযোগ আছে বাংলাদেশের সামনে। অবাক শোনালেও কথাটা সত্যি। কারণ বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব শুরু হতেই মাঠে গড়িয়েছে আরেকটি বিশ্বকাপ। সংসদ সদস্যদের সেই বিশ্বকাপে অংশ নিয়েছে বাংলাদেশও।

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত বিশ্বকাপ আসরটির নাম- আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ- ২০১৯। বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দলের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ছাড়া বাকি সবাই অংশ নিয়েছে এই আয়োজনে।

স্বাগতিক ইংল্যান্ড ছাড়া বাকি ৭টি দল হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। তাদের সঙ্গী নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল। ‘এ’ গ্রুপে স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গী অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

বুধবার শুরু হবে লড়াই। বাংলাদেশ এদিন পাকিস্তানের বিপক্ষে খেলবে। পরের দিন নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই। ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ জুলাই। ব্যতিক্রমী এই আয়োজনে অংশ নেওয়া সদস্যরা ১৪ জুলাই থেরেসা মের সঙ্গে বসে বিশ্বকাপের ফাইনালে উপভোগ করবেন।

ক্রিকেটপ্রিয় একঝাঁক তরুণ সংসদ সদস্যদের নিয়ে সাজানো হয়েছে বাংলাদেশ দল। যে দলে রয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল, তথ্য প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও রয়েছেন এই দলে।