সংবাদ প্রকাশের জেরে বিতর্কিতদের নিয়ে কাউন্সিলর মাহাতাবের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক:
সংবাদ প্রকাশের জের ধরে রাজশাহীর অনলাইন নিউজ পোর্টাল খবর ২৪ ঘণ্টার চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছে চিহ্নিত আসামী ও মাদক ব্যবসায়ীরা। আজ রোববার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর জিরোপয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।
এ মানববন্ধনে অংশগ্রহণকারীদের কেউ চুরি, ছিনতাই, ধর্ষণ, মাদকসহ বিভিন্ন মামলার আসামী বলে অভিযোগ উঠেছে। এদের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একাধিক মামলা রয়েছে। এমনকি কারো কারো বিরুদ্ধে ২৪ টির অধিক মামলা রয়েছে। ওইসব মামলায় তারা সবাই পুলিশের খাতায় ফেরারি আসামী। এসব মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় টিকাপাড়া ও খুলিপাড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা বিতর্কিত শ্রমিক নেতা, দু’একজন আ’লীগ নেতার  ছত্র-ছায়ায় মানববন্ধন কর্মসূচি পালন করে বলে জানা যায়।
তবে মাদক ব্যবসায়ী ও ফেরারি আসামীদের রাস্তায় দাঁড়িয়ে মানবববন্ধন করা নিয়ে সাংবাদিক ও সাধারণ জনগনের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।
স্থানীয় থানা পুলিশসহ বিভিন্ন সূত্র জানায়, মানববন্ধনে অংশ নেওয়া নগরীর টিকাপাড়া খুলিপাড়া এলাকার আজিদ, মজিদ এবং ছোট ভাই হিটলারের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এদের বিরুদ্ধে থানায় ২৪টিরও বেশি মামলা রয়েছে। যার অনেক মামলায় আদালতে বিচারাধীন।
এদের মধ্যে আজিদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় ২০১৫ সালের ১২ ডিসেম্বর নাটোরের লালপুর থানার দুড়দুড়িয়া কারিগরপাড়া এলাকার বাসিন্দা শহিদুলকে রাজশাহী নগরীর মঠপুকুর এলাকায় অপহরণ করে গুম করে রাখে। এ ব্যাপারে শাকিল আহম্মেদ বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ৪। এর পরে মোটরসাইকেল চুরি করতে গিয়ে ধরা পড়ে পুলিশের হাতে গ্রেফতার হয় আজিদ। মোটরসাইকেল চুরির একাধিক মামলাও রয়েছে তার বিরুদ্ধে। মোটরসাইকেল চুরি সম্পর্কিত সংবাদটি গত ২০১৩ সালের ৯ জুলাই স্থানীয় দুইটি পত্রিকায় ছবিসহ প্রকাশিত হয়।
ভাই মজিদও নারী নির্যাতন মামলার আসামী। নগরীর টিকাপাড়া এলাকার ড. ইসমত আরার বাড়ির কাজের মেয়েকে ধর্ষণের দায়ে তার যাবজ্জীবন কারাদণ্ড হয়।
মিছিলে উপস্থিত খুলিপাড়ার মাদক ব্যবসায়ী আ: রব ও তার তিন ছেলে সিরাজ, শাহিন ও রবিন। গত কয়েকদিন আগেই তারা জেল থেকে জামিনে মুক্তি পায়।
এর বাইরেও ওই মানববন্ধনে অংশ নেওয়া অনেকেই বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের জড়িত বলেও এলাকায় অভিযোগ রয়েছে। অন্যদিকে যার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়, সেই কাউন্সিলর মাহাতাব হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা। তিনি এলাকায় বিতর্কিত আওয়ামী লীগ ও শ্রমিক লীগ নেতা বলে পরিচিতি।
এ বিষয়ে খবর২৪ঘণ্টাডটকমের চেয়ারম্যান নজরুল ইসলাম জুলু বলেন, আমি বিগত ২৫ বছর ধরে জাতীয় অনেক সংবাদপত্রে কাজ করেছি। আমি এখনও সুস্থ ধারার সাংবাদিকতা করি। বর্তমানে আমি অনলাইন নিউজ পোর্টালের চেয়ারম্যান। সত্য সংবাদ প্রকাশ করায় মাদক ব্যবসায়ীরা আমার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে মানবন্ধন করেছে। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমার অপরাধ আমি মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করি। তাই তিনি বিষয়টি সম্পর্কে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
স/শ