বৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সংগীতশিল্পী শাফিন আহমেদ মারা গেছেন

Paris
জুলাই ২৫, ২০২৪ ১১:১০ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

জনপ্রিয় ব্যান্ঠশিল্পী শাফিন আহমেদ (৬৩) মারা গেছেন। বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তিনি মারা যান। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি শাফিন আহমেদের একটি ছবি পোস্ট করেছেন।

যেখানে ক্যাপশনে লিখেছেন, ‘কিছুক্ষণ আগে ভার্জিনিয়ার একটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশের ব্যান্ড তারকা শাফিন আহমেদ ইন্তেকাল করেছেন ষ ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহি রাজিউন। আল্লাহ তাকে জান্নাত দান করুক।’

শাফিন আহমেদের ভাই হামিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘শাফিনের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল। ২০ জুলাই তার একটা কনসার্ট ছিল ভার্জিনিয়াতে। শোয়ের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন। শো’টা ক্যানসেল করেন। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার নানা অর্গান অকার্যকর হতে থাকলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর তাকে আর ফেরানো গেল না।’

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। তিনি মাইলসের বেজ গিটারিস্ট এবং প্রধান গায়ক ছিলেন। তিনি মাইলস ব্যান্ডের বাইরে সলো ক্যারিয়ারে সুনাম অর্জন করেছেন। এছাড়া বেশকিছু সলো এবং মিক্সড অ্যালবামে তার গান রয়েছে। তবে, মৃত্যুর আগ পর্যন্ত তিনি ভয়েজ অব মাইলস নামে নতুন এক ব্যান্ড গঠন করে দেশে বিদেশে নানা কনসার্ট করে বেড়ান।

তার গাওয়া চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও, জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন, ধ্বিকি ধ্বিকি আগুন জ্বলে, সে কোন দরদিয়া, কি যাদু, ফিরে এলে না, আজ জন্মদিন তোমার’সহ অজস্র তুমুল জনপ্রিয় গান রয়েছে।

শাফিন আহমেদের মা সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম এবং বাবা সুরকার কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেওয়ার কারণে ছোট বেলা থেকে শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। বাবার কাছে মাঝে মাঝে উচ্চাঙ্গ সংগীত শিখেছেন। আর মার কাছে শিখেছেন নজরুল গীতি।

সর্বশেষ - বিনোদন