‘সংখ্যালঘুদের’ সুরক্ষায় আইন আসছে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

‘সংখ্যালঘুদের’ সুরক্ষায় আইন প্রণয়নের কাজ চলছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক।

 

মন্ত্রী আজ বৃহস্পতিবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত খুলনা ও বাগেরহাট জেলা আইনজীবী সমিতি ভবন নির্মাণের জন্য সাত কোটি ৫৫ লাখ ৪২ হাজার টাকার মঞ্জুরিপত্র প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, বর্তমান সরকার আইনের শাসনের প্রতি গভীর শ্রদ্ধাশীল এবং আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা সম্পর্কে অত্যন্ত সচেতন।

 

‘আইনজীবীদের মর্যাদা ক্ষুণ্ণ হলে আইনের শাসনের প্রতি বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সে জন্য সরকার তাদের মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলা আইনজীবী সমিতি ভবন নির্মাণসহ আইনজীবীদের কল্যাণে সরকার নানাবিধ কাজ করে যাচ্ছে।’

 

বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া রিজার্ভের অর্থ উদ্ধারের বিষয়ে আসন্ন ফিলিপাইন সফর প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, আগামী ৩০ নভেম্বর দেশে ফিরেই তিনি ফিলিপাইন সফরের সফলতা বা ব্যর্থতা জানাবেন।

 

মঞ্জুরিকৃত এ অর্থ থেকে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির ছয়তলা ভবন নির্মাণের জন্য চার কোটি ৪৪ লাখ তিন হাজার টাকা এবং খুলনা আইনজীবী সমিতির ছয়তলা ভিত বিশিষ্ট চারতলা ভবন নির্মাণের জন্য তিন কোটি ১১ লাখ ৪২ হাজার টাকা ব্যয় করা হবে বলে জানানো হয়।

 

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, গোলাম সারোয়ারসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং খুলনা ও বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: এনটিভি