শ্রীলঙ্কায় গিয়ে মঈনের করোনা পজিটিভ

দুই টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছানোর পর দিন ইংল্যান্ড পেলো দুঃসংবাদ। তাদের দলে হানা দিয়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

রোববার শ্রীলঙ্কায় পা রাখে সফরকারী দল। এরপরই পরীক্ষা করা হয়, তাতে মঈনের ফল পজিটিভ আসে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে, এই ফল ফলস পজিটিভ নয়। এই পর্যায়ে এসে মঈনের মধ্যে কোনও উপসর্গ দেখা যায়নি।

শ্রীলঙ্কান সরকারের কোয়ারেন্টাইন প্রটোকল মেনে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে মঈনকে। বর্তমানে হাম্বানতোতায় আছে ইংল্যান্ড। প্রথম টেস্ট খেলতে ১০ জানুয়ারি তাদের গলেতে যাওয়ার কথা। মঈনকে মঙ্গলবার নেওয়া হবে গলেতে। একটি ব্যক্তিগত হোটেলে রাখা হবে তাকে, যেখানে দলের বাকিরা থাকবে না।

ইসিবির মুখপাত্র বলেছেন, ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া প্রথম টেস্টে মঈনের খেলা হবে কিনা তা নিশ্চিত করা বড্ড তাড়াতাড়ি হয়ে যায়। তবে ম্যাচ শুরুর আগের দিন তার সেল্ফ আইসোলেশন শেষ হবে, তাতে করে প্রথম টেস্টে না খেলার সম্ভাবনা বেশি। ২০১৮ সালে সর্বশেষ শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে যৌথভাবে জ্যাক লিচের সঙ্গে দলের শীর্ষ উইকেটশিকারি ছিলেন মঈন।

তার সংস্পর্শে থাকায় সেল্ফ আইসোলেশনে যেতে হয়েছে ক্রিস ওকসকে। পজিটিভ টেস্টের দিন থেকে সাত দিন পর্যন্ত আলাদা থাকতে হবে তাকে। পরে টেস্ট করা হবে তার। মঙ্গলবার বিকেল থেকে অনুশীলন শুরু করবে ইংল্যান্ড, এর আগে সকালে হবে আরেক দফা করোনা টেস্ট। তবে অনুশীলন পিছিয়ে বুধবার করা হয়েছে।