শ্রাবন্তী বললেন ‘আল্লাহ রহমত করুন’

‘পথ চলার মাঝে ব্যর্থতা আসবেই’ বিধানসভা নির্বাচনে ফলাফলের প্রথমবার নিজে থেকে সামাজিক মাধ্যমে ধরা দিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। গাড়িতে বসা, চোখে রোদচশমা, পরনে কালো পোশাক। এলোমেলো চুলে ধরা দিলেন তিনি। ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করেছেন নায়িকা।

নির্বাচনের আগে-আগেই বিজেপিতে যোগ দেন টালিগঞ্জের প্রথম সারির এ তারকা অভিনেত্রী। বেহালা পশ্চিম কেন্দ্রে থেকে মিলেছিল প্রার্থী হওয়ার টিকিট। কিন্তু ভাগ্য সঙ্গ দেয়নি রাজনীতিতে। তারকা তকমা ও জনপ্রিয়তা থাকায় অনুরাগীদের একাংশের মনে হয়েছিল নির্বাচনে জিতে যাবেন তিনি। কিন্তু ভোটের ফলাফল অন্য কথা বলেছে। বেহালা পশ্চিম কেন্দ্রে থেকে তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়ের জয় হয়। এরপরই কখনো বিরোধী দল আবার কখনো নিজের দলের মুখে নানা কটাক্ষের সম্মুখীন হয়েছেন নায়িকা।

ভোটের ফল প্রকাশ পরে বিজেপির প্রবীণ নেতা তথাগত রায়ের মুখে কটাক্ষ শোনা যায় শ্রাবন্তী, তনুশ্রী চক্রবর্তী এবং পায়েল সরকারকে নিয়ে। কেন তাঁদের টিকিট দেওয়া হয়েছে, সেই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তা অবশ্য অনেকেই চোখেই অপমানজনক মনে হয়েছে।

দোলের তৃণমূল নেতা মদন মিত্রের সঙ্গে নৌকোয় এক অনুষ্ঠানে ছবি তোলা নিয়েও কটূক্তি করেন তথাগত। টুইটারে তিনি লিখেছিলেন, ‘নগরীর নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন) তাঁদেরকে টিকিট দিয়েছিল কে’?

তথাগত রায়কে এরপরই নায়িকার পালটা প্রশ্ন, ‘আপনার কাছে কি প্রমাণ আছে, আমরা ভোটের টাকায় বেড়িয়েছি বা কেলি করেছি! যদি থাকে, তা হলে প্রমাণ দিয়ে তবেই কথা বলুন’।

এবার কি বুধবার নিজের ছবি পোস্ট করে সেই সমস্ত অপমানের আরো এক জবাব দিলেন শ্রাবন্তী? ব্যর্থতা নিয়ে কিসের ইঙ্গিত দিলেন অভিনেত্রী? নাকি ব্যক্তিগত-দাম্পত্য জীবন নিয়ে কোনো নতুন জল্পনা উসকে দিলেন?

সুত্রঃ কালের কণ্ঠ