শ্রদ্ধা নিবেদন শেষে প্লেব্যাক সম্রাটকে সমাহিত করা হবে ১৫ জুলাই

এন্ড্রু কিশোরের বড় বোনের স্বামী ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস মঙ্গলবার (৭জুলাই) দুপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন।

নিজস্ব প্রতিবেদক :
প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরকে সমাহিত করার সম্ভাব্য তারিখ ১৫ জুলাই রাজশাহীর মাটিতে। তবে এটি সম্ভাব্য তারিখ। তার দুই সন্তান দেশের বাইরে থাকেন। তারা দেশে ফিরলেই ধর্মীয় রীতি এবং ভক্ত-অনুরাগী ও আত্মীয়সহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পেছনে সিটি চার্চের নির্ধারিত সমাধিস্থলে সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে।

বিষয়টি নিশ্চিত করেছেন এন্ড্রু কিশোরের বড় বোনের স্বামী ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস। তিনি বলেছেন, তবে এই তারিখ (১৫ জুলাই) নির্ভর করছে দুই সন্তানের দেশে ফেরার ওপর।

ডা. বিপুল বিশ্বাস জানান, এন্ড্রু কিশোকে সমাহিত করার আগে ১১টা থেকে ১টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনারে এবং ২টা থেকে ৪টা পর্যন্ত রাজশাহী কলেজের শহীদ মিনারে কিশোরের লাশ রাখা হবে সর্বস্তরের মানুষের শদ্ধা নিবেদনের জন্য। এটি কিশোরের ইচ্ছা ছিলো; এজন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। তারা সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

আগামী কাল বুধবার কিশোরের ছেলে দেশে পৌছাবে। আর তার মেয়ের ফ্লাইট এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে সে আগামী ১৩ তারিখে ঢাকায় পৌছাবে। সেখান থেকে ১৪ তারিখে রাজশাহীতে তার আত্মিয়রা নিয়ে আসবেন। এর পর এন্ড্রু কিশোরকে সমাধিস্ত করার ধর্মীয় আনুষ্ঠানিকতা শুরু হবে।

এর পর সকাল ৯টায় সিটি চার্টে ধর্মীয় রীতি অনুষ্ঠিত হবে। সব ঠিক থাকলে ভক্ত-অনুরাগী ও আত্মীয়সহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনে করতে আসতে পারবেন। এর পর বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পেছনে সিটি চার্চের নির্ধারিত সমাধিস্থলে সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে। এন্ড্রু কিশোর তার সমাধিস্থল নিজেই পছন্দ করে দিয়ে গেছেন। তার ইচ্ছা অনুসারে সেখানেই তাকে সমাহিত করা হবে।

স/রা