শোলাকিয়ার বাড়ি বাড়ি চলছে তল্লাশি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশের কিশোরগঞ্জের শোলাকিয়ায় সবচেয়ে বড় ঈদের জামাতের পাশে বিস্ফোরণ ও গুলির ঘটনার পর ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ, র‍্যাব ও বিজিবি সদস্যরা। শোলাকিয়া মাঠের কাছেই বাড়ি মাহামুদুর রহমান ভূঁইয়ার।

সকাল সাড়ে ৮টার দিকে ঈদের নামাজ পড়ার জন্য তিনি যাচ্ছিলেন ঈদগাহের দিকে। নামাজ শুরুর আগে পুলিশের যে চেকপোস্ট বসেছিল সেখানে হামলার ঘটনা ঘটে বলে মি. ভুঁইয়া উল্লেখ করছিলেন।

তিনি বলছিলেন, ”তিন রাস্তার মাঝখানে হঠাৎ করে পুলিশের ওপর হামলা হয়। গোলাগুলি শুরু করছে, বোমা ফুটাইছে একপর্যায়ে পরিস্থিতি অস্বাভাবিক হয়ে গেছে।” মি ভুঁইয়া বলছিলেন তিনি প্রথম দুজনকে দেখেছেন পুলিশের ওপর হামলা করতে। ”প্রথমে দুজন ছিল, সাথে হয়ত আরো লোক ছিল। কিন্তু দৌড়াদৌড়ি লেগে গেছে পরে বোঝা যায়নি তারা কতজন। তারা সাদা রংয়ের পাঞ্জাবি পরেছিল বয়স আনুমানিক ১৮ থেকে ২০ এর মধ্যে হবে,” হামলাকারীদের বর্ণনা দিচ্ছিলেন এভাবে তিনি। শেষ খবর পা্ওয়া পর্যন্ত পুলিশের অভিযান চলছে। বাড়ি বাড়ি তল্লাশি চলছে।

কাউকে ঘর থেকে বের হতে দিচ্ছে না বা কেও তাদের নিজ বাড়িতে ফিরতে পারছেন না বলে জানাচ্ছেন সেখানকার কয়েকজন বাসিন্দা। এদিকে পুলিশ বলছে এই ঘটনায় দুজন নিহত হয়েছে। তার মধ্যে একজন পুলিশের সদস্য রয়েছে।

সূত্র: বিবিসি বাংলা