শোকসভায় আ’লীগের দু’পক্ষে গোলাগুলি

চট্টগ্রামের চন্দনাইশে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় দুই পক্ষে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ৪ জন আহত হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার হাশিমপুর এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনের নাম পাওয়া জানা গেছে। তারা হচ্ছেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লোকমান হাকিম ও যুবলীগ নেতা নুরুল আমিন। পরে কমিউনিটি সেন্টারে ভাঙচুর করে ছাত্রলীগের একাংশ। ইউনিয়নটিতে ছাত্রলীগের বিবদমান দু’গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বিকালে হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা শুরম্ন হয়। এতে সভাপতিত্ব করেন হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক বাবুল ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

 

অনুষ্ঠান শেষে সভাপতি মাহমুদুল হক বাবুল বক্তব্য দেয়ার সময় ইউনিয়নটির পদবঞ্চিত ছাত্রলীগের নেতারা হামলা চালায়। এতে দু’পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সংঘর্ষের সময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়। পরে চন্দনাইশ থানার ওসি নাসির উদ্দিন সরকারের নেতৃত্বে পুরিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

ওসি নাসির উদ্দিন সরকার যুগান্তরকে বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ একটি আলোচনা সভার আয়োজন করে। সভার শেষ পর্যায়ে ছাত্রলীগের একটি গ্রুপ সভাস্থলে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে কয়েকজন সামান্য আহত হয়েছেন। সূত্র: যুগান্তর