শেষ মুহূর্তের গোলে স্পেনের সঙ্গে পর্তুগালের পয়েন্ট ভাগাভাগি

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

উয়েফা নেশন্স লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটিতে স্পেন এগিয়ে যায় আলভারো মোরাতার গোলে। শেষ দিকে বদলি নেমে সমতা টানেন হোর্তা।

স্পেনের সেভিয়ায় বৃহস্পতিবার রাতে দারুণ পারফরম্যান্সে ম্যাচের প্রথম ভাগে এগিয়ে যাওয়া স্পেন আধিপত্য করে বাকি সময়ও। জয়ের পথেই ছিল তারা। কিন্তু সাত বছর পর দেশের হয়ে মাঠে নামা রিকার্দো হোর্তা শেষ দিকে ছড়ালেন আলো। তার গোলেই ড্রয়ের স্বস্তিতে ফেরে পর্তুগাল।

পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস হয়ত ভেবেছিলেন বিশ্বকাপের আগে এবারের নেশনস লিগে তরুণদের বাজিয়ে দেখবেন, সেজন্যই রোনালদোকে রাখেননি প্রথম একাদশে। তবে ম্যাচের ঘড়ি যখন ঘণ্টার কাঁটা পেরিয়েছে, তখন আর পর্তুগিজ মহাতারকাকে বেঞ্চ থেকে না ডেকে পারলেন না।

১-০ গোলে পিছিয়ে থাকা পর্তুগালের ম্যাচের চিত্রপট রোনালদো মাঠে নামার পর বদলে যায়। তবে সেটা বদলি রিকার্দো হোর্তার হাত ধরে। ম্যাচের বড় একটা সময় পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে স্পেনের বিপক্ষে ১-১ সমতায় ম্যাচ শেষ করতে পেরেছে পর্তুগাল।

১-১ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে পর্তুগাল এবং স্পেন যথাক্রমে লিগ এ’র গ্রুপ-২ এ টেবিলের দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে। এই গ্রুপের অপর দুই দলের ম্যাচে চেক প্রজাতন্ত্র ২-১ গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে।

নেশনস লিগের গ্রুপ পর্বে পর্তুগালের পরের ম্যাচ ৬ জুন (সোমবার) সুইজারল্যান্ডের বিপক্ষে, একইদিন চেক প্রজাতন্ত্রের বিপক্ষে গ্রুপ পর্যায়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে লুইস এনরিকের স্পেন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন