শেষ বল পর্যন্ত লড়ব : জাতির উদ্দেশে ইমরান খান

অনাস্থা ভোট নিয়ে প্রচণ্ড চাপে থাকা ইমরান খান পদত্যাগের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেছেন, ‘শেষ বল পর্যন্ত আমি লড়াই চালাব। ’ আজ বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ভাষণে ইমরান খান অভিযোগ করেন, বিদেশি শক্তির সাহায্য নিয়ে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছে বিরোধীরা।

ক্রিকেটার থেকে রাজনীতিক হওয়া ইমরান খান অভিযোগ করেন, ‘দেশের সার্বভৌমত্ব নিয়ে কেনাবেচা চলছে।

এক ভারতীয় সাংবাদিকের বইয়ের উদাহরণ দিয়ে তিনি বলেছেন, ‘ওই বইয়ে সুনির্দিষ্টভাবে লেখা আছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমাদের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ নেপালে গোপন বৈঠক করেছেন। ’

ঘটনাচক্রে, ইমরানের বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব এনেছে নওয়াজ শরিফেরই পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)। তাঁর ভাই শাহবাজ বিরোধী জোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রিত্বের দাবিদার।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক ছাড়াই জাতীয় পরিবেশনের অধিবেশন মুলতুবি হয়ে যায়। ডেপুটি স্পিকার কাসিম খান শুরী আগামী রবিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত অধিবেশন মুলতুবির কথা ঘোষণা করেন। ওই দিনই পার্লামেন্টের নিম্নকক্ষে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটির মুখোমুখি হওয়ার কথা ঘোষণা করেছে ইমরান খানের সরকার।

 

সূত্রঃ কালের কণ্ঠ