শেষ ওভারের আগে শহিদুলকে কী বলেছিলেন ইমরুল?

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে টানটান উত্তেজনা ম্যাচে ফরচুন বরিশালকে এক রানে হারিয়ে শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর আগে ২০১৫ ও ২০১৮ সালে শিরোপা জিতেছিল কুমিল্লা।

শেষ ওভারে বরিশালের প্রয়োজন ছিল ১০ রান। ক্রিজে ছিলেন তৌহিদ হৃদয় ও মুজিব উর রহমান। তৃতীয়বারের মতো ট্রফি ঘরে তোলার পর শেষ ওভারের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে কুমিল্লার অধিনায়ক ইমরুল জানিয়েছেন শহিদুলের প্রতি তার অগাধ আস্থার কথা। অধিনায়কের টোটকা অক্ষরে অক্ষরে পালন করেছেন শহিদুল।

বোলিংয়ের আগে ইমরুল শহিদুলকে বলেছেন, ‘মানুষের জীবনে হিরো হওয়ার সুযোগ আসে না। আমি বিদেশিদের বিশ্বাস করতে চাই না! আমি চাই তুই এই ম্যাচ জিতাবি। আমি বলে দিয়েছিলাম কোন বলটা কীভাবে করতে হবে, সে এটাই করেছে। যার জন্য আমারও ফিল্ডিং সেটাপ করতে সুবিধা হয়েছে।’

শেষ বলে প্রয়োজন ৩ রান। শহিদুল ইসলামের বলে এক্সট্রা কাভারে খেলেন তৌহিদ হৃদয়। ফিল্ডারের হাতে বল যাওয়াতে ১ রানের বেশি আসার কথা নয়। ঠিক তাই হলো। ২ রান নিতে গিয়ে আউট হন মুজিব। পরতে পরতে রোমাঞ্চ ছড়ানো এই ম্যাচে ১ রানে জেতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সব মিলিয়ে শহিদুলের ওভারে বরিশাল নিতে পারে ৮ রান। ১ রানে জিতে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলে ফ্র্যাঞ্চাইজিটি।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন