শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চান বাঘার লতা

বাঘা প্রতিনিধি:
আসন্ন পঞ্চম উপজেলা নির্বাচনে বাঘা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চান ফাতেমা মাসুদ লতা। দীর্ঘ ২১ বছর থেকে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আছেন তিনি।

২০০৯ সালের নির্বাচনে জয়যুক্ত হয়ে সম্মানের সাথে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন লতা। এরপর ২০১৪ সালে একই দল থেকে দু’জন প্রতিদ্বন্দ্বীতা করায় সামান্য ভোটে পরাজিত হন। তবে এবার জয়ের বিষয়ে শতভাগ নিশ্চিত বলে মন্তব্য করেন তিনি।

লতার প্রথম স্বপ্ন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকার নারীদের সাবলম্বী ও কর্মসংস্থানের ব্যবস্থা-করাসহ নারীদের পাশে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করা। আর সে লক্ষে তিনি উপজেলা মহিলা আ’লীগের সভাপতি হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর স্বামী মাসুদ রানা তিলু আশির দশকে থানা ছাত্র লীগের সভাপতি। আর শাশুড়ি হাজেরা খাতুন ছিলেন ১৯৭৩ সালে নির্বাচিত ভাইস চেয়ারম্যান। এ দিকে থেকে লতা গত নির্বাচনের পরাজয় ভুলতে কষ্টবোধ করেন। এ কারনে তিনি এবার উপজেলার বিভিন্ন প্রান্তে প্রতিনিয়ত গণসংযোগ করে বেড়াচ্ছেন। তার সাথে থাকছেন ইউনিয়ন ও ওয়ার্ড মহিলা আ’লীগের নেত্রীবৃন্দ।

ফাতেমা মাসুদ লতা জানান, আমি যখন ১৯৯৮ সালে সারদা কলেজে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত তখন বাঘা এলাকার নারীরা রাজনীতিতে আসতে চাইতো না। আমি বাড় বাড়ি গিয়ে নারীদের রাজনীতিতে আশার জন্য অনুপ্রেরণা দিতাম। অথচ এখন নারীরা পদ নিয়ে সংগ্রাম করে। আমি এলাকার দুস্থ নারীদের নিয়ে কাজ করছি। আমার নিজ নামীয় ’আশার আলো মহিলা উন্নয়ন সংস্থা’ নামে একটি সংগঠন আছে। সেখানে নারীদের হস্তশিল্প প্রশিক্ষনের মাধ্যমে স্বালম্বী করছি। এ ছাড়া আমি আরেকটি প্রতিবন্ধী স্কুলের সাথে সম্পৃক্ততা আছি।

উল্লেখ্য, সাবেক বাঘা উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতামা মাসুদ লতার সাথে আরো দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন-বিএনপি দলীয় সতন্ত্র প্রার্থী ফারহানা তিল আফরোজ রুমি, উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক রিজিয়া খাতুন।

স/অ