শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব : এমপি সেলিম


মহাদেবপুর প্রতিনিধি :
দেশের মানুষ আর কেউ না খেয়ে থাকেনা। এখন মানুষ আর স্যান্ড্রেল না পরে রাস্তায় চলেনা। মায়েরা আর তাদের ব্লাউস রিপু করে পড়েন না। কোন শাড়ি পরের কাছ থেকে চেয়ে নিয়ে পড়েন না। এটি জননেত্রী শেখ হাসিনার অবদান।

শুক্রবার সকালে নওগাঁর মহাদেবপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে নিজস্ব মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম এসব কথা বলেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। জনতার জীবন মানোন্নয়নে সরকার নানা কর্মসূচি বাস্তবায়ন করছেন। সরকারের দেয়া বিভিন্ন ভাতার কথা উল্লেখ করে এমপি বলেন, সামনে আবার ভোট আসছে। মানুষ এ সরকারের উন্নয়ন দেখে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনবেন।

সহকারি কমিশনার (ভূমি) নুসরাত জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খুরশিদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মোমরেজ আলী। তিনি জানান, চলতি অর্থ বছরে খরিপ-২ মৌসুমে উচ্চ-ফলনশীল (উফশী) ও হাইব্রিড জাতের রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার জন্য বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য উপকরণ বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

এর আওতায় এবার এক হাজার ৩৩৫ জন কৃষকের প্রত্যেকের মধ্যে এক বিঘা জমির জন্য উফশী জাতের রোপা আমন ধানের বীজ পাঁচ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, ২০ জন কৃষকের প্রত্যেকের মধ্যে এক বিঘা জমির জন্য হাইব্রিড জাতের রোপা আমন ধানের বীজ দুই কেজি এবং ৯০ জন কৃষকের প্রত্যেকের মধ্যে এক বিঘা জমির জন্য গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ এক কেজি, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, পলিথিন এক রোল, সুতলী দড়ি এক ব্যান্ডিল, বালাইনাশক একটি ও নগদ দুই হাজার ৯৩২ টাকা পঞ্চাশ পয়সা করে বিতরণ করা হবে।