এমপি মনসুর রহমান

শেখ হাসিনার সরকার আছে বলেই আজ সুবিধাভোগীরা ঘরে বসে ভাতা পাচ্ছেন

দুর্গাপুর প্রতিনিধি:
আমাদের দেশ ও দেশের মানুষকে নিয়ে প্রতিনিয়ত ভাবেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ তিনি সকল প্রকার ভাতা চালু করেছে। ভাতা প্রবৃদ্ধি করেছেন। আজ তিনি কত সহজ করে দিয়েছেন আপনাদের। আপানারা এখন ঘরে বসেই মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ভাতার টাকা পেয়ে যাচ্ছেন। আর হাটুর ব্যাথা, কোমনের ব্যাথা নিয়ে কার্ড হাতে করে যেতে হয়না উপজেলাতে।
সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তা, অস্বচ্ছল প্রতিবন্ধী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রদেয় ভাতা মোবাইল আর্থিক সেবার মাধ্যমে প্রদান করছেন সরকার। আপনারা মনোনীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। বৃহস্পতিবার রাজশাহীর দুর্গাপুর উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নে আয়োজিত উজালখলসী উচ্চবিদ্যালয় মাঠে বর্তমান সরকারের সামাজিক সুরক্ষার আওতায় সুবিধাভোগীদের নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মনসুর রহমান এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, উন্নয়নের ধারা যখন স্রতেরমত বয়ে চলছে। তখন দেশবিরোধী সেই বিএনপি সেই স্রেতকে থামানোর চেষ্টায় মরিয়া হচ্ছেন। লিপ্ত হচ্ছেন জ্বলাও পড়াও আন্দলনে। আজ মানুষ সচেত হয়েছে। তাই সেই জ্বালাও পড়াও রাজনৈতিক দলকে আর দেশবাসি বিশ্বাস করে না। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আগামি জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট প্রদানের আহব্বান জানান।


উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নে চেয়ারম্যান আবুল কালামের আয়োজনে ইউনিয়ন পর্যায়ে বর্তমান সরকারের সামাজিক সুরক্ষার আওতায় সুবিধাভোগীদের নিয়ে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম।এসময় অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, রাজশাহী জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক কনক,পুঠিয়ার ভাল্লুক গাছি ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, দুর্গাপুর নওপাড়া ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম, দেলূয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য প্রভাষক আমিনুল হক টুলু।

এদিকে অনুষ্ঠানে ছকিনা বিবি নামের ৮০ বছরের এক বৃদ্ধ্যার সাথে কথা হলে তিনি বলেন, আমি বাপু মা মরা নাতি নাতনি নিয়ে খুব কষ্টে দিন পার করতুচুনু। একদিন মেম্বারের কাছে যাই। মেম্বার আমাক কয় তোমার ভোটার আইডি কার্ডটি নিয়ে আসো। তার পরে আমি কার্ডখানা তার হাতে ধরাই দিই। এর পর কিছুদিন পরে আমাদের মেম্বার কয় চাচি তোমার কার্ড হয়ে গেছে। তুমি এখন থেকে বয়স্ক ভাতার টাকা পাবে। এই কথাখানা সুইনা আমার পরাণ ভোইরা যায়। এখন আমি ভাতা পাই। এই ভাতার টাকা দিয়া নাতি নাতনীরে খাওয়াই আর আমার ওষধ কিনি। আল্লাহ শেখের বেটিকে আজীবন বাঁচিয়ে রাখুক।

এছাড়াও অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিব আহম্মেদ, দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন,পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আনোয়ার পাশা, সাধারণ সম্পাদক বাবার আলী,উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিল খান,সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপন।
ওই ইউনিয়নের ৪ হাজার ২২৭ জন এভাতা আওতাধিন ছিলেন।