শনিবার , ১০ জুন ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শেখ হাসিনার আমলে ভালো শিক্ষা ছাড়া চাকরিতে প্রবেশের সুযোগ নেই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Paris
জুন ১০, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ


বাঘা প্রতিনিধি :
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, শেখ হাসিনার আমলে ভালো শিক্ষা ছাড়া চাকরিতে প্রবেশের সুযোগ নেই। অনার্স পড়ার পর ঠিক করতে হবে কি করবো। সেই চিন্তা থেকে লক্ষ্য যদি স্থির থাকে, সততা থাকে তাহলে কোন কাজে এগিয়ে যেতে বাঁধা হবেনা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজের জীবনের প্রথম ইনকামের গল্প তুলে ধরে বলেন, টিউশনি করে আয় করেছি। জীবনের কোন কাজ ছোট না। হতাশা মানুষের জন্য নয়। হতাশার চাপে কোন লাভ নেই। তাই নিজের পায়ে দাঁড়াতে হলে, শুধু চাকরির পেছনে না ছুটে, নিজের চিন্তাকে কাজে লাগিয়ে যোগ্য করে গড়ে তুলতে হবে।

শনিবার (১০ জুন) শাহদৌলা সরকারি কলেজের আয়োজনে রাষ্টবিজ্ঞান বিভাগ, প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এর স্নাতক (সন্মান) শ্রেণীর কোর্স সমাপনী (শিক্ষাবর্ষ-২০১৭-১৮) এবং প্রাক্তন অধ্যক্ষ মন্ডলীর সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, বাবার কাছে শিখেছি কিভাবে দায়িত্ব পালন করতে হবে। মানুষের তৈরি সংকট মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা দেখে তার কাছ থেকেও শিখেছেন।

তিনি বলেন, কলেজের সভাপতির দায়িত্ব পালন কালে অনার্স (সন্মান) কোর্স থেকে শুরু করে বর্তমান সরকারের স্বদিচ্ছায় কলেজ সরকারি করণ করা হয়েছে। এতে গ্রামেও অনার্স কোর্সে পড়ার সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক। রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল হানিফের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক আমিরুল ইসলাম, অধ্যক্ষ নছিম উদ্দীন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিদায়ী শিক্ষার্থী আফসানা ইয়াসমিন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবিনা ইয়াসমিন, প্রাণী বিজ্ঞান বিভাগের ফয়সাল আহমেদ প্রমুখ।

বিদায়ী অধ্যক্ষদের অবসর জীবনের সন্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। এছাড়া কলেজ প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করা হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর