শিশু বিভাগে আট নবজাতক খুন, নার্স আটক ব্রিটেনে

ব্রিটেনের একটি হাসপাতালের শিশু বিভাগে পর পর আটজন নবজাতকের মৃত্যু হয়। বছর পাঁচেক আগের ঘটনা এটি। সেই ঘটনায় ওই হাসপাতালের এক নার্সকে গ্রেপ্তার করেছে ব্রিটেনের পুলিশ।

আটক লুসি লেটবির বয়স ৩০ বছর। তার বিরুদ্ধে আরো ১০ জন শিশুতে হত্যাচেষ্টার অভিযোগ রয়েছে।

২০১৫ সাল থেকে ২০১৬ সালের মধ্যে ব্রিটেনের চেস্টারের ওই হাসপাতালে পর পর কয়েকজন শিশুর মৃত্যু হয়। তদন্তে নেমে প্রাথমিকভাবে পুলিশ জানায়, সময়ের আগে জন্ম নেওয়া ওই শিশুদের ফুসফুস ও হার্টের সমস্যা ছিল বলে তারা মারা গেছে।

পরে ঘটনা অন্য দিকে মোড় নেয়। ২০১৮-২০১৯ সালেও শিশু মৃত্যুর সঙ্গে জড়িত সন্দেহে লুসিকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু প্রমাণের অভাবে তার বিরুদ্ধে মামলা শুরু করতে পারেনি পুলিশ।

সেই তদন্ত আবারো শুরু হওয়ায় গত মঙ্গলবার লুসিকে তার হেয়ারফোর্ডের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গতকাল বৃহস্পতিবার তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।

লুসির বাড়ির লোকজন এবং প্রতিবেশীরা তাকে অত্যন্ত শান্ত স্বভাবের নার্স বলেই দাবি করেছেন। এ ঘটনায় তারা স্তম্ভিত। তবে পুলিশ জানিয়েছে, ওই শিশুদের লুসিই খুন করেছেন।

এত সংখ্যক নবজাতককে তিনি কেন খুন করলেন, সেটা স্পষ্ট করে জানায়নি পুলিশ। ওই হাসপাতালের আরো ১০জন নবজাতককে তিনি যে হত্যার চেষ্টা করেছেন, সেটিও খতিয়ে দেখছে পুলিশ।

 

সূত্রঃ কালের কণ্ঠ