শিশু আব্দুল্লাহকে বাঁচাতে এগিয়ে আসছেন বৃত্তবানরা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শিশু আব্দুল্লাহর চিকিৎসার জন্য টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আইডিয়াল মির্জাপুর গ্রুপসহ রাজনৈতিক দলের নেতা, ব্যবসায়ী ও প্রবাসীসহ বিভিন্ন ব্যক্তি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। গত ১১ জুলাই অনলাইনে ‘৬ লাখ টাকা হলেই বাঁচবে শিশু আব্দুল্লাহ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। প্রকাশিত সংবাদটি দেশ বিদেশে কর্মরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের নজরে আসে। পরে তারা শিশু আব্দুল্লাহর পরিবারের কাছে চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দিতে এগিয়ে আসেন।

আজ রবিবার বিকেলে স্থানীয় সামাজিক যোগাযোগ (ফেসবুক) মাধ্যম আইডিয়াল মির্জাপুর গ্রুপের সদস্যরা মির্জাপুর প্রেস ক্লাবে এসে আব্দুল্লাহর বাবা-মার হাতে ১০ হাজার টাকা তুলে দেন। এ সময় আইডিয়াল মির্জাপুর গ্রুপের সভাপতি আজাদ রহমান, সহসভাপতি সোনিয়া ছনি ও সাধারণ সম্পাদক আরিয়ান ইভানসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

শিশু আব্দুল্লাহ টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের ছাওয়ালী গ্রামের দরিদ্র মুদি দোকানদার কাবেল সিকদার ও হেলেনা বেগম দম্পতির ছেলে।

জানা গেছে, জন্মের ৬ মাস পর আব্দুল্লাহ অসুস্থ হয়ে পড়লে তাকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আব্দুল্লাহর হার্টে ছিদ্র ধরা পড়ে। পরে তাকে ঢাকা শিশু হাসপাতাল, ফজিলাতুননেছা, খাজা ইউনূস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালসহ একাধিক হাসপাতালে চিকিৎসা করানো হয় তাকে। কিন্ত ওই হাসপাতালের চিকিৎসকগণ ভারতে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেন। চিকিৎসকের পরামর্শে গত জুন মাসে ভারতের চেন্নাই শহরে নারান হাসপাতালে আব্দুল্লাহর প্রাথমিক চিকিৎসা করানো হয়। এতে প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা খরচ হয়।

সেখানকার চিকিৎসকরা কয়েক সপ্তাহ পর আবারও আব্দুল্লাহকে উন্নত চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন। এতে আরো ৬ লাখ টাকা প্রয়োজন হবে বলে ভারতের চিকিৎসকরা আব্দুল্লাহর বাবা কাবেল মিয়া ও মা হেলেনা বেগমকে জানিয়েছেন।

আব্দুল্লাহর বাবা কাবেল সিকদার শিশুপুত্রের চিকিৎসার জন্য দোকানের মালামাল ও ভিটে বাড়ির ৪ শতাংশ জমির ২ শতাংশ বিক্রি করে ছেলের চিকিৎসা করিয়েছেন। কিন্তু শিশু আব্দুল্লাহর দরিদ্র পিতা-মাতার পক্ষে ছেলের উন্নত চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

আব্দুল্লাহর বাবা কাবেল সিকদার জানান, স্ত্রী ১০ বছরের মেয়ে এবং শিশুপুত্র আব্দুল্লাহকে নিয়ে সুখেই কাটছিলে তাদের সংসার। কিন্তু গত দুই বছর ধরে তার শিশু পুত্রের হার্টের চিকিৎসা করাতে গিয়ে দোকান ও বাড়ির জমি বিক্রি করতে হয়েছে। এ ছাড়া আত্মীয় স্বজনের কাজ থেকেও ধার-দেনা করে চিকিৎসা করানো হচ্ছে।

তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, এখন হয়তো টাকার অভাবে আর চিকিৎসা করা সম্ভব হবে না। এমতাবস্থায় শিশুপুত্র আব্দুল্লাহর চিকিৎসার জন্য সমাজের সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির সহযোগিতা কামনা করেন তার অসহায় মা-বাবা। ইতিমধ্যে যারা তাদের পুত্রের জন্য সহায্যের হাত বাড়িয়েছেন তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চিকিৎসায় সহযোগিতা দিতে শিশু আব্দুল্লাহর মা হেলেনা বেগমের মোবাইল নম্বরে- ০১৭৫৯৬৩৯৯৮১।

আইডিয়াল মির্জাপুর গ্রুপ ছাড়াও শিশু আব্দুল্লাহর চিকিৎসার জন্য আমেরিকান প্রবাসী বনানী আক্তার ৫০ হাজার, হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ লিটন ১০ হাজার টাকা, সিঙ্গাপুর প্রবাসী এক সব্যক্তি ১০ হাজার টাকা ও আরো দুই ব্যবসায়ী ৭ হাজার টাকা পৌঁছে দিয়েছেন বলে আব্দুল্লাহর মা হেলেনা বেগম জানিয়েছেন।