শিবগঞ্জ হাসপাতালের মুল ফটক বন্ধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ করেছে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে হাসপাতালের মুল ফটক বন্ধ করে বিক্ষোভ করে তারা।

বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানায়, সোমবার সড়ক দূর্ঘটনায় আহত হন একই স্কুলের সাবেক শিক্ষার্থী সোহান আলী সান ও আল-আমিন। তারা দুজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা না দিয়েই রাজশাহী মেডিকেলে স্থানান্তর করেন। পরে রাজশাহী যাওয়ার পথেই মারা যান সান (১৭)।

শিক্ষার্থীদের দাবি- হাসপাতালের অব্যবস্থাপনার খবরে তারা এক সপ্তাহ ধরে তথ্য সংগ্রহ করে আসছিল। হাসপাতালের চিকিৎসকদের দায়িত্বে অবহেলা, ঔষধ সঙ্কট, অ্যাম্বুলেন্সের অতিরিক্ত ভাড়া আদায়, টয়লেট নোংরা, জেনারেটর নষ্টসহ বিভিন্ন অনিয়মের চিত্র দেখতে পান। অনিয়ম দুর করতে ও সেবার মান বাড়াতে তারা বিক্ষোভে অংশ নেয়। পরে বিক্ষোভকারী ছাত্ররা হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার তথ্য মৌখিকভাবে তুলে ধরেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ডা. আকতার হোসেনের কাছে।

নব যোগদান টিএইচএ ডা. আকতার হোসেন শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। একই সঙ্গে অভিযোগগুলো লিখিতভাবে দেয়ার পরামর্শ দেন।

বিক্ষুব্ধ ছাত্ররা জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অব্যবস্থাপনা ও সেবা না পাওয়াসহ অ্যাম্বুলেসে সঠিক ভাড়া যেন নেয়া হয় তা লিখিতভাবে অভিযোগ দেয়া হবে।

স/অ