শিবগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ কলেজ ছাত্রের লাশ উদ্ধার, বিএসএফ’র দাবি তাদের গুলিতে না

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে আব্দুর রহিম নামে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে এলাকাবাসী ও পুলিশ।

নিহত আব্দুর রহিম শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ঝড়–টোলা গ্রামের মুর্শেদ আলীর ছেলে ও আদিনা ফজলুল হক সরকারী ডিগ্রী কলেজের ডিগ্রীর ছাত্র।

স্থানীয় এলাকাবাসী ও স্বজনরা জানায়, সোমবার ভোর রাতে বাড়ি থেকে বের হয় আব্দুর রহিম ( ২২ )। ভারতের ২৪ বিএসএফ ব্যাটেলিয়নের সুকদেবপুর সীমান্ত ফাঁড়ির বিএসএফের গুলিতে সীমান্ত মেইন পিলার ১৭৮ /১ পিলারের কাছে সে মারা যায়।

কাঁটাতারের বাংলাদেশের ৫০০ গজ অভ্যন্তরে তার মরদেহ দেখতে পাওয়ার পর পুলিশ ও বিজিবিকে খবর দেয়া হয়। শিবগঞ্জ থানা পুলিশ সোমবার সকাল ১০ টার দিকে আব্দুর রহিমের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ মর্গে প্রেরণ করে।

শিবগঞ্জ থানা পরিদর্শক (অপারেশন) আতিকুল ইসলাম জানান নিহত আব্দুর রহিমের মূখে ও বুকে গুলির চিহ্ন পাওয়া গেছে। বিনোদপুর ইউনিয়ন চেয়ারম্যান এনামূল হক আব্দুর রহিম বিএসএফ‘র গুলিতে নিহতের ঘটনা নিশ্চিত করেন।

বিজিবি কিরণগঞ্জ ক্যাম্পের সুবেদার আস্তানুর রহমান সোমবার দুপুরে জানান কিভাবে আব্দুর রহিম মারা গেছে তা নিশ্চিত নয়, দুপুর ১২ টায় বিএসএফ ও বিজিবি কম্পানী কমান্ডার পর্যায়ে বৈঠকে বিএসএফ বিজিবিকে জানায় তাদের গুলিতে কোন বাংলাদেশীকে হত্যার ঘটনা ঘটেনি।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এস এম সালাহ উদ্দিন জানান, সোমবার সকালে স্থানীয়রা কিরণগঞ্জ সীমান্ত থেকে বাংলাদেশি ভূখন্ডের ৫০০ গজ ভেতরে আব্দুর রহিমের বাড়ির পেছনে তার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশ ও বিজিবিকে খবর দেয়।

তবে ময়নাতদন্ত ছাড়া আব্দুর রহিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছেনা বলে জানান তিনি।

স/অ