সোমবার , ১৫ মার্চ ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিবগঞ্জ পৌরসভার দায়িত্ব নিলেন নবনির্বাচিত মেয়র মনিরুল

Paris
মার্চ ১৫, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিত মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। এ পৌরসভা প্রতিষ্ঠিত হবার পর তিনিই প্রথম আওয়ামীলীগ সমর্থিত বিজয়ী মেয়র প্রার্থী। সোমবার(১৫ মার্চ )দুপুরে তিনি বিদায়ী মেয়র কারিবুল হক রাজিনের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

এ সময় বর্তমান ও সাবেক কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

৪র্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারী চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মনিরুলের কাছে বিশাল ব্যবধানে ধরাশায়ী হয় ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী।

দায়িত্ব নেয়া নবনির্বাচিত মেয়র মনিরুল জানান, তার মেয়াদকালে তিনি শিবগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রুপান্তর করবেন।

উল্লেখ্য, ১৯৯২ সালে শিবগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে জয়ী হন বিএনপিপন্থী মোতাহারুল ইসলাম ঘেটু। ২০০০ সালের নির্বাচনে জামায়াতের প্রার্থী জাফর আলী নির্বাচিত এরপর ২০০৬ এবং ২০১১ সালের নির্বাচনে বিএনপি নেতা শামিম কবির হেলিম নির্বাচিত হন। পরবর্তীতে সর্বশেষ ২০১৫ সালে দলীয় প্রতীকে প্রথমবারের মত পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে নৌকার প্রতীকের প্রার্থী ময়েন খান জানামত হারান। প্রতিবারই এ পৌরসভায় আওয়ামীলীগের প্রার্থীরা পরাজিত হওয়ায় স্থানীয় নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে সবসময় একটা চাপা কান্না ছিলো। কিন্তু এবার আর কাঁদতে হয়নি স্থানীয় আওয়ামীলীগের নিবেদিত প্রাণ নেতাকর্মীদের। বিপুল ভোটে বিজয়ীয়ের হাসি হেসেছেন শিবগঞ্জ পৌর আওয়ামীলীগ, ভোটের রাজনীতিতে সফল হয়েছেন সৈয়দ মনিরুল ইসলাম।

স/জে

সর্বশেষ - রাজশাহীর খবর