শিবগঞ্জ থানার নবাগত ওসির মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাধারণ মুসল্লীদের সাথে মতবিনিময় করছেন শিবগঞ্জ থানায় সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শামসুল আলম শাহ। তিনি শুক্রবার জুম্মা নামাজ আদায়ের পর শিবগঞ্জ উপজেলার কানসাট কাগচীপাড়া জামে মসজিদে এ মতবিনিময় করেন।

মতবিনিময়কালে অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ বলেন, সরকার সমাজ থেকে মাদক, অস্ত্র ও বাল্য বিয়ে প্রতিরোধ করতে ব্যাপক প্রচারণা ও আইনী প্রক্রিয়ার মাধ্যমে প্রতিরোধ করছেন। পাশাপাশি মাদক ব্যবসায়ী ও সেবীদের আইনের মাধ্যমে জেল জরিমানা করে সাজা প্রদান করছেন। পুলিশ প্রশাসন সমাজ কে মাদক মুক্ত করতে অভিযান ও মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করেছে। আমরা চাই, যারা মাদক ব্যবসার সাথে জড়িত সে সব ব্যবসা পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

তিনি বলেন, মাদকের জন্য আমাদের সন্তানরা নষ্ট হয়ে যাচ্ছে। তাই নিজের সন্তানদের কথা ভেবে মাদক সেবন ও ব্যবসা থেকে সরে দাঁড়ান। এতে আপনার পরিবারের সাথে সাথে সমাজ থেকে মাদকমুক্ত হবে।

ওসি বলেন, একজন শিশু কন্যা ঠিকমত স্কুলের বই কাধে বয়ে নিয়ে যেতে পারে না, তার উপর বাল্য বিয়ে দিয়ে সংসার ভারি বোঝা চাপিয়ে দিচ্ছেন। এছাড়া বিয়ের পর শিশু থেকে আবার শিশু জন্ম নিচ্ছে। আমরা সব জেনে নিজের কন্যাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছি। শিশু কন্যা বা ছেলেদের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত শিশু সন্তানদের বিয়ে না দেয়ার পরামর্শ দেন।

তিনি আরো বলেন, আমরা অনেকে শিশু সন্তান বিয়ে দিয়ে কোর্ট এফিডেভিট করে নিচ্ছি। কিন্তু এটা কোন হাদিসে খোঁজে পাওয়া যায়নি। মতবিনিময়কাল উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (অপারেশন) মো. ইকবাল হোসেনসহ সাধারণ মসল্লীগণ।

স/অ