শিবগঞ্জে ৩ মাদ্রাসা শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চলমান জুুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ডামি (বদলি ) পরীক্ষা দেয়ার অপরাধে ৭ শিক্ষার্থীসহ একই মাদ্রাসার ৩ শিক্ষককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার জেডিসি গণিত বিষয়ে পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম ও থানা পুলিশ পরীক্ষার কেন্দ্র থেকে তাদের আটক করে।

আটক ৭ শিক্ষার্থী শিবগঞ্জের রাধাকান্তপুর ফাজিল মাদ্রাসা থেকে গত বছর ২০১৮ সালের জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চলতি বছর ২০১৯ সালের জেডিসি পরীক্ষায় ডামি প্রার্থী হয়ে আবারও একই মাদ্রাসার ভিন্ন ভিন্ন নামে রেজিস্ট্রেশকৃত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে।

রাধাকান্তপুর ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ ও দুই শিক্ষক ডামি শিক্ষার্থী দিয়ে অন্য রেজিস্ট্রেশনকৃতদের পরীক্ষার আয়োজন করে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম জানান, ৭ ডামী শিক্ষার্থী দিয়ে পরীক্ষায় অংশগ্রহনের আয়োজন করায় রাধাকান্তপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. হাসান আলী, ইংরেজি বিভাগের প্রভাষক মো. সামিউল ইসলাম ও সহকারি শিক্ষক আবদুল হান্নানকে আটক করা হয় । পরে শুনানী শেষে আটক ছাত্রদের অভিভাবকদের পক্ষ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হলেও অধ্যক্ষ মো. হাসান আলীকে দুই বছরের কারাদণ্ড ও অন্য দুই শিক্ষক মো. সামিউল ইসলাম ও সহকারি শিক্ষক আবদুল হান্নানকে সাজা দেয়া হয়।

 

স/শা