শিবগঞ্জে ২৫ বছর পর জমি বিরোধ নিষ্পত্তি ও সড়ক নির্মাণের উদ্যোগ

ভ্রাম্যমান প্রতিনিধি:

দীর্ঘ ২৫ বছর পর জমি বিরোধ নিষ্পত্তি ও সড়ক নির্মাণ কাজের উদ্যোগ নিলেন উপজেলা প্রশাসন। শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি ব্রীজ থেকে প্রায় ২০০ মিটার জমি বিচ্ছিন্ন ছিল। শনিবার বিকেলে সরজমিনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম সেই জমি বিরোধ নিষ্পত্তি করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পক্ষে জেলা প্রশাসকের ববাবর লিখে দেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধের কারণে দীর্ঘ ২৫ বছর তেলকুপি ব্রীজ সংলগś জমিতে সরকারিভাবে কোন সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি। ফলে এ এলাকার মানুষের ভোগান্তি ছিল চরমে। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর জমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির উদ্যোগ গ্রহণ করা হয়।
এরই ধারাবাহিকতায় সম্প্রতি জমির মালিক এমরান আলীসহ মোট এগার জন ৮ শতাংশ জমি জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ ববাবর লিখে দেয়া হয়। ফলে দীর্ঘ ২৫ বছরের জমি বিরোধ নিষ্পত্তি হল। ইতোমধ্যে এলজিইডি এ সড়ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন। শীঘ্রই যোগাযোগের সমস্যার স্থায়ীভাবে নিষ্পত্তি হয়ে যাবে এবং কয়েক লক্ষাধিক মানুষ উপকৃত হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, সহকারী প্রকৌশলী আয়াতুল্লাহ বেহেস্তী, শাহাবাজপুর ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হকসহ গণ্যমান্য ব্যক্তিরা।
স/শ