শিবগঞ্জে শোকের মাসে আতশবাজির প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
শোকের মাসে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ মডেল স্কুলের ৭০ বছর পূর্তি অনুষ্ঠানে আতশবাজি ও সাংস্কৃতিক  অনুষ্ঠানের আয়োজন করার প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলা ছাত্রলীগ। শুক্রবার বিকেল ৫ টায় শিবগঞ্জ সরকারী মডেল স্কুলের গেটের সামনে এ মানববন্ধনের আয়োজন করে পৌর ও  বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, উপজেলা ও পৌর যুবলীগ, ছাত্রলীগ।

গত ২৩ আগষ্ট শিবগঞ্জ সরকারী মডেল স্কুলের ৭০ বছর পূর্তি উপলক্ষে আতশবাজি,আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যান মন্ত্রণালয়ের সচিব মোহা: জিল্লার রহমান। শোকের মাসে এমন আতশবাজি ও আলোকসজ্জা দেখে পৌর, ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এরই প্রতিবাদে পর দিন শুক্রবার বিকেলে স্কুল গেটের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন থেকে সমাজ কল্যান মন্ত্রণালয়ের সচিবকে দেশ ও জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য দেন, পৌর আওয়ামীলীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খান, সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়া,উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সম্পাদক তোসিকুল ইসলাম টিসু,জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সম্পাদক সাইফজামান আনন্দ, উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানা,সম্পাদক আশিফ আহসান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আকবর হোসেন, সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী মজনু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বাঙ্গালী জাতির জনককে হারানোর মাসে,বাঙ্গালী জাতির কলঙ্কিত মাসে সরকারের একজন দায়িত্বশীল উচ্চপদস্ত কর্মকর্তা দায়িত্বজ্ঞানহীন ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি ঘৃণিত কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করেন। অবিলম্বে এই ধৃষ্টতাপূর্ণ ঘৃণিত কর্মকান্ডের জন্য উক্ত সরকারী আমলাকে দেশ ও জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়।

 

স/শ