শিবগঞ্জে শিক্ষার্থীদের বৃত্তির লোপাটকৃত টাকা ফেরত পাওয়া গেলো

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সোনালী ব্যাংক হতে লোপাটকৃত সাবেক লাভাঙ্গা দাখিল মাদ্রাসার অষ্টম ও ৫ম শ্রেণির ৪২ জনের বৃত্তি বাবদ ১ লাখ ৪ হাজার ৮০ টাকা ফেরত পেলেন সুপার। অনলাইন নিউজ পোর্টাল সিল্কসিটি নিউজে সংবাদ প্রকাশের ১ দিনের মাথায় সোমবার সকালে এ টাকা ফেরত পান তিনি।

মাদ্রাসা সুপার আবু বাক্কার সিদ্দিক জানান, কর্মখালি দাখিল মাদ্রাসার সুপারের ভাই হাবিবুর রহমানের মাধ্যমে রবিবার রাতে শিবগঞ্জ সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক মোবাইল ফোনে ব্যাংকে ডেকে পাঠান। ফোনের সূত্র ধরে সুপার সোমবার সকালে ব্যাংকের ব্যবস্থাপকের অফিসে গিয়ে লোপাটকৃত বৃত্তির সেই টাকা বুঝিয়ে দেন এবং একটি সাদা কাগজে টাকা বুঝে পাওয়ার বিষয়টি লিখিত আকারে ব্যাংক ব্যবস্থাপকের কাছে জমা দেন।

এ সময় ব্যাংক ব্যবস্থাপক সুপারকে বলেন, টাকা লোপাটের বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্তে তার কাছে সহযোগিতা কামনা করেন। এসময় তিনি আরো বলেন, আপাতত সংবাদ প্রকাশের জের ধরে আর যেন কোন অঘটন না ঘটে এজন্য তিনি ব্যক্তিগত উদ্যোগে সমুদয় টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেন।

তবে একটি সূত্র জানায়, লোপাটকৃত টাকার হদিস এখনো পাওয়া যায়নি। প্রসঙ্গত, সাবেক লাভাঙ্গা মাদ্রসার বৃত্তির বিল তৈরী করে উপজেলা শিক্ষা অফিসে স্বাক্ষর করে শিবগঞ্জ ট্রেজারি শাখায় জমা দেয় সুপার। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে খোঁজ নিতে আসলে সেই বিলের কাগজের কোন খোঁজ না পাওয়ায় হিসাব সহকারীকে বিষয়টি দেখতে বলেন। পরে হিসাব সহকারী বলেন, আপনার বিল জমা হয়ে গেছে। ব্যাংকে খোঁজ নেন। তার কথা মত ব্যাংকে যোগাযোগ করা হলে ব্যাংক কর্মকর্তারা বলেন, কে বা কারা টাকা তুলে নিয়ে চলে গেছে। কে বা কারা টাকা তুলেছে তা বলতে পারেনি ব্যাংক কর্মকর্তারা। তবে অনেকে ধারণা করছেন ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসেই এ টাকা উত্তোলন করা হয়েছে।

স/শা