শিবগঞ্জে শিক্ষক শওকতের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর কলেজের পদার্থ বিদ্যার প্রদর্শক শওকত আলিকে একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে বিজিবি কর্তৃক অস্ত্র, গুলি, ম্যাগজিন, পেট্রোল বোমা ও জিহাদী বইসহ আটকের প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মঙ্গলবার দুপুরে কলেজের সামনে রাস্তার পাশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, কলেজের ডিগ্রী ৩য় বর্ষের শিক্ষার্থী এসলাম আলি, শহীদুল ইসলাম, আয়েশা খাতুন, পারভিন খাতুন, উচ্চ মাধ্যমিক শ্রেণীর লিমা খাতুন, আফরোজা খাতুন, শিরিন খাতুনসহ অন্যরা। মানববন্ধনে বক্তরা বিজিবির হাতে আটককৃত প্রদর্শক শওকত আলির মুক্তির জন্য সঠিক তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশি¬ষ্ট দপ্তরের প্রশাসনিক কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেন। তারা বলেন, একজন আদর্শ শিক্ষক কোনক্রমেই অস্ত্র ব্যবসায়ী হতে পারেনা। পূর্ব শত্রুতার জের ধরে তাকে ষড়যন্ত্রের মাধ্যমে তাকে ফাঁসানো হয়েছে। মানববন্ধনে অংশগ্রহণকারী কলেজের শতাধিক শিক্ষার্থী বিভিন্ন শ্লে¬াগানে মানববন্ধন এলাকাকে মুখরিত করে তোলে।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট ভোররাতে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সাতরশিয়া গ্রামে বিজিবির ৫৯ ব্যাটালিয়নের টহল দল অভিযান চালিয়ে মৃত আব্দুস সাত্তারের ছেলে ও বিনোদপুর কলেজের পর্দার্থ বিদ্যার প্রদর্শক শওকত আলি ও ছোট ভাই লোকমান হোসেন সারওয়ারকে আটক করে এবং বাড়ির পিছনে খড়ির ঘর থেকে ৪টি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলি, ১০ পেট্রোল বোমা ও ১০টি জিহাদী বই উদ্ধার দেখানো হয়।

স/শা