শিবগঞ্জে ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করলেন ইসি কবিতা খানম

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নে ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শ্যামপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে তিনি তথ্য সংগ্রহ কম্পিউটার অপারেটর ও নতুন ভোটারদের হালনাগাদ সঠিক তথ্য দিয়েছে কি-না তা ঘুরে দেখেন এবং সঠিক সংগ্রহে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, সারাদেশে ছবিসহ নতুন ভোটার হালনাগাদের কাজ শুরু হয়েছে। নতুন ভোটাররা তথ্য সংগ্রহকারীকে সঠিক তথ্য দিয়ে পরিচয়পত্রের কমিশনে আবেদন করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম বলেন, নির্বাচন কমিশন দেশের সব উপজেলাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেছে। যারা চাকুরী বা পড়াশোনার জন্য উপজেলার নির্ধারিত সময়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাইনি। তারা উপজেলা নির্বাচন সার্ভার থেকে নিতে পারবেন।

তিনি বলেন, প্রত্যেকের হাতে স্মার্ট কার্ড পৌছে দেয়া কাজ নির্বাচন কমিশনের। সকলেই স্মার্ট কার্ড হাতে পান, সেজন্য উপজেলা সার্ভার কার্যালয়ে স্থায়ীভাবে স্ক্যান মেশিন স্থাপনের দ্রুত ব্যবস্থা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় তিনি বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিক ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না হতে পারে সে জন্য সর্তক থাকার জন্য তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য ও তথ্য সংগ্রহকারীদের আহ্‌বান জানান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম এর একান্ত সহকারি (পিএস) আসমা দিলারা জান্নাত, সহকারি সচিব রওশন আরা, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদুল হাসান, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রায়হান কুদ্দুস, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল ইসলামসহ অন্যরা।