শিবগঞ্জে ভিক্ষুকদের পূনর্বাসন উপলক্ষে উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভিক্ষুক পূনর্বাসন কর্মসূচির আওতায় পেশাদার ভিক্ষুকদের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান। পেশাদার ভিক্ষুকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৫ জন ভিক্ষুকদের মাঝে ডাব বিক্রয়ের উপকরণ, একটি ভ্যান ও ১০০টি করে ডাব বিতরণ করা হয়।

এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে আয়োজিত সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কা ন কুমার দাসসহ অন্যরা।

শিবগঞ্জ উপজেলায় এক হাজার ১৪৫ জন ভিক্ষুককে চিহ্নিত করা হয়েছে, এদের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ২২ লাখ টাকা দিয়ে পর্যায়ক্রমে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে শিবগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত করা হবে বলে জানিয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কা ন কুমার দাস।

সভায় ডাব, ভ্যান ও উপকরণ পাওয়া ভিক্ষুক বাদশা, নজরুল ইসলাম, আসমান, মহিউদ্দিন ও রাকিব জানান, আমরা পেশাদার ভিক্ষুক ছিলাম, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও শিবগঞ্জের কৃতি সন্তান মো. জিল্লার রহমানের উদ্যোগে আমাদের ভিক্ষা পেশা থেকে কর্মসৃজনের মাধ্যমে আয় করার সুযোগ দেয়ায় এরপর আমরা আর ভিক্ষা না করে পাওয়া সহযোগিতা থেকে আয় রোজগার করে সংসার চালাব, আর ভিক্ষার জন্য লোকের দ্বারে দ্বারে ভিক্ষা করতে হবে না।

স/অ