শিবগঞ্জে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতের ঘটনায় থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কাইয়ুম শেখ নামে এক মাদক ব্যবসায়ী নিহত এবং জাল টাকাসহ ফিরোজ উদ্দিন আহত হওয়ার ঘটনায় থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার সন্ধ্যায় জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক গোলাম রসুল বাদি হয়ে আহত ফিরোজ উদ্দিনসহ এজাহারনামীয় তিনজনকে আসামি করে শিবগঞ্জ থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক আবদুস সালাম জানান, মাদক, অস্ত্র-গুলি উদ্ধার ও পুলিশ আক্রান্তসহ বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতের ঘটনায় থানায় তিনটি মামলা দায়ের হয়েছে। পৃথক তিনটি মামলায় তিনজনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মনাকষা ইউনিয়নের চৌকা গ্রামে জেলা গোয়েন্দা পুলিশের একটি টহল দল মাদকবিরোধী অভিযান চালায়। এসময় ফিরোজের বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এতে একই এলাকার আবদুল কুদ্দুশের ছেলে কাইয়ুম শেখ ও মৃত কলিমুদ্দিনের ছেলে ফিরোজ উদ্দিন আহত হন। পরে পুলিশ তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় তাদের দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যায় কাইয়ুম শেখ। পরে ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন, একটি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

স/শা