শিবগঞ্জে দাদনচক মডেল পাবলিক স্কুলের মাল্টিমিডিয়া ক্লাশরুম-শিশু পার্কের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাদনচক গ্রামে সদ্য প্রতিষ্ঠিত দাদনচক মডেল পাবলিক স্কুলে বৃহস্পতিবার মাল্টিমিডিয়া ক্লাশরুম ও নিজস্ব শিশু পার্কের শুভ উদ্বোধন করা হয়েছে। এছাড়া ২০১৯ সালের ৫ম শ্রেণির সমাপনী বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

মাল্টিমিডিয়া ক্লাশ রুম উদ্বোধন করেন রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক বনমালী শীল ও শিশু পার্ক উদ্বোধন করেন নবাবগঞ্জ সরকারি কলেজের ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান বীর মুক্তিযোদ্ধা মোহাঃ ইব্রাহিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দাদনচক মডেল পাবলিক স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

এ সময় দুর্লভপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আহমদ নজমুল কবির, বাংলাদেশ আওয়ামী লীগের দুর্লভপুর ইউনিয়ন শাখার সভাপতি মোঃ হারুন-অর-রশিদ এবং মনাকষা ইউনিয়ন শাখার সভাপতি মোহাঃ আব্দুস সোবহান, কিন্ডারগার্টেন এসোসিয়েশন অব চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আবুল কালাম আজাদ (কাজল), বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)-এর শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও আলহাজ শরীফ আহমদ কারিগরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাঃ লোকমান হোসেন, অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক মোঃ আব্দুল জলিল, দাদনচক-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ নজরুল ইসলাম, দাদনচক বেল আফরোজ ইদ্রিশী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহ-প্রধান শিক্ষক মোসাঃ হাসনে হেনা, ব্রাইট স্টার প্রিপারেটরী স্কুলের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের সদ্য সমাপ্ত নির্বাচনের ভাইস-চেয়ারম্যান প্রার্থী মোহাঃ গোলাম মুরশেদ (পারভেজ), চাঁপাইনবাবগঞ্জ জেলা বাস মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি এবং শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি মোঃ ওজিউল মিঞা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও নির্বাহী প্রধান এবং কিন্ডারগার্টেন এসোসিয়েশন অব চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মোঃ জামালুল ইসলাম (জামাল)। মাল্টিমিডিয়া ক্লাশ রুমের তত্ত¡াবধানে ছিলেন স্কুলের সহ-প্রধান শিক্ষক মোহাঃ বাশির উদ্দিন।

আসন গ্রহণ, পবিত্র কোরআন তেলাওয়াত, উদ্বোধন ও বক্তব্যপর্ব শেষে অতিথিবৃন্দ স্কুলের পক্ষ থেকে অধ্যয়নরত ষষ্ঠ শ্রেণির ৮ জন ছাত্রছাত্রীকে ‘কৃতি শিক্ষার্থীকে পুরস্কার ২০১৯’ এবং ৯ জন সমাপনী পরীক্ষার্থীর হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

সভাপতি মহোদয়ের সমাপনী বক্তব্যের পূর্বে পিইসি পরীক্ষার্থীদের মঙ্গল কামনায় বিশেষ দোওয়া অনুষ্ঠিত হয়, পরিচালনা করেন কালিগঞ্জ আনক নাসরিন কারিগরি দাখিল মাদরাসার সহ-সুপার মাওলানা মোহাঃ হাবিবুর রহমান।