শিবগঞ্জে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ মারকাজ মসজিদ সংলগ্ন আম বাগানে বৃহস্পতিবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে তিন দিনব্যাপি জেলা ইজতেমা শুরু হয়েছে। তাবলীগ জামাতের উদ্যোগে শিবগঞ্জে এই প্রথমবার জেলা ইজতেমার আয়োজন করা হলো।

জানা গেছে, দেশের বিভিন্ন এলাকা ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে প্রায় ৫ হাজার মুসল্লি ইজতেমা ময়দানে উপস্থিত হলেও অর্ধলক্ষ মুসল্লি যেন ইজতেমায় শরীক হতে পারে তার সব রকম ব্যবস্থা করা হয়েছে এখানে। এছাড়াও আগামী শনিবার আখেরি মোনাজাতে যেন অধিক সংখ্যক মুসল্লি শরিক হতে পারে তার সব রকম আয়োজন রাখছে ইজতেমা কর্তৃপক্ষ। ইজতেমায় অংশগ্রহণকারীদের জন্য রয়েছে সুপেয় পানি ও ল্যাট্রিনের ব্যবস্থা। ইজতেমা সফল করতে ভারত ও ইন্দোনেশিয়া থেকে একটি করে জামাত এসেছে।

বৃহস্পতিবার ফজর নামাজের পর আম বয়ান করেন ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বী মুফতি শফিউল্লাহ। বিকেলে ডা. সাইফুল ইসলাম, বাদ আসর মাওলানা শফিক এবং বাদ মাগরিব মাওলানা আব্দুল্লাহ মুনসুর দ্বীনের উপর বয়ান করেন। প্রথমবার শিবগঞ্জে ইজতেমা অনুষ্ঠিত হওয়ায় এ ইজতেমাকে কেন্দ্র করে এখানকার ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

এদিকে ইজতেমা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইজতেমা মাঠে ঢোকার জন্য পৃথক কয়েকটি গেট তৈরি করা হয়েছে। এছাড়া বিদ্যুৎ, পানি, অ্যাম্বুলেন্স, চিকিৎসক ও ফায়ার সার্ভিসের ইউনিট সার্বক্ষণিক কাজ করছে। ইজতেমা ময়দানে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্য, স্বেচ্ছাসেবক এবং সাদা পোশাকে বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ইজতেমায় পুলিশের একটি কন্ট্রোল রুম রয়েছে। সেখান থেকে ২৪ ঘণ্টা পুলিশি সহায়তা পাবেন ইজতেমার মুসল্লীরা। আগামী ১৫ জুন শনিবার বেলা ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলা ইজতেমা শেষ হবে।

স/শা