শিবগঞ্জে ছাত্র লীগের কমিটিতে পদ পেল ছাত্র দলের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
শিবগঞ্জ উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়ন ছাত্র লীগের কমিটি ঘোষণা করেছে উপজেলা কমিটি। গত ১১ জুলাই এই কমিটি ঘোষণা করা হয়।
এতে দাইপুখুরিয়া ইউনিয়ন বিএনপি’র ৮নং ওয়ার্ডের উপদেষ্টা মো আমিনুল ডিলারের ভাতিজা ও বিএনপির ওয়ার্ড কমিটির সদস্য মো শফিকুল ডিলারের ছেলে বিএনপি কর্মী সাকিল কে সাধারন সম্পাদক এর পদ দেয়া হয়েছে। একই সঙ্গে ওই ওয়ার্ডের বিএনপির সহসভাপতি মো.আফতাব উদ্দীনের ছেলে ছাত্র দল কর্মী মো.আশিক কে গণ শিক্ষা বিষয়কের দায়িত্ব দেয়া হয়েছে।
এনিয়ে জেলা ছাত্র লীগের সভাপতি ও সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করেছেন আদনান বাবু নামে একজন ছাত্র লীগ কর্মী। সেই অভিযোগে অর্ধশতাধীক নেতা কর্মী স্বাক্ষর করেছেন।
অভিযোগে বলা হয়েছে দাইপুখুরিয়া ইউনিয়ন কমিটি গত ১১ জুলাই দিবাগত রাতে ঘোষণা করা হয়। কিন্তু দুঃখের বিষয় উক্ত কমিটি পূর্বের সঠিক তারিখ ঘোষণা ও ইউনিয়নের কোন নির্দিষ্ট এবং আওয়ামী লীগ,যুব লীগের নেতৃবৃন্দের মতামত ছাড়াই এই (পকেট) কমিটি ঘোষণা করা হয়।
এমনকি ছাত্র লীগের পূর্বের কমিটির কোন সদস্যও কমিটি সম্পর্কে জানে না। উক্ত কমিটিতে অছাত্র, সংগঠনের বাইরের ছাত্র এমনকি বিএনপি পরিবারের সন্তানদের কমিটিতে পদ দেয়া হয়েছে।
আরও অভিযোগে বলা হয়েছে,একই দিনে চার থেকে পাঁচটি ইউনিয়নের কমিটি ঘোষণা করা হচ্ছে। যেটি উপজেলা ছাত্র লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের ইন্ধনেই করা হচ্ছে।
এদিকে নতুন কমিটিতে পদ পাওয়া ইউনিয়ন ছাত্র লীগের সহসভাপতি গোলাম সারোয়ার শিমুল জানান, এই পকেট কমিটিতে অধিকাংশ পদেই জামায়াত-বিএনপির ছেলেদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে। যার কারনে আমি এই কমিটি থেকে পদত্যাগ করছি।
এ বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্র লীগের সাধারন সম্পাদক আরিফুর রেজা ইমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, খোঁজ খবর নেয়া হচ্ছে প্রমান পেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেয়া হবে।
স/অ