শিবগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় শিক্ষক বরখাস্ত

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
শিবগঞ্জে এক ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার সকালে অধ্যক্ষ অফিসে গর্ভনিং বডির জরুরী সভায় প্রভাষক অভিযুক্ত নিয়াজ উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তের ঘটনাটি ঘটেছে উপজেলার মনাকষাতে।

 

জানাগেছে, গত বুধবার দুপুরে মনাকষা হাজী এহসান আলি কারিগরি কামিল মাদ্রাসার শিক্ষক নিয়াজ উদ্দীনকে তারই মাদ্রাসার এক ছাত্রীর সঙ্গে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে আটক করে স্থানীয় জনতা। পরে থানা পুলিশের হাতে তাদের তুলে দেয়া হয়। কিন্তু এনিয়ে ছাত্রী ও তার পরিবার কোন অভিযোগ না করায় রাতেই তাদের পরিবারের সদস্যদের জিম্মায় দিয়ে পুলিশ ছেড়ে দেয়। এঘটনার বিচার ও শিক্ষক নিয়াজ উদ্দীনের বরখাস্তের আবেদন জানিয়ে বিক্ষোভ করে স্থানীয় অভিবাবকরা।

 
মনাকষা হাজী এহসান আলি কারিগরি কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাদিকুল ইসলাম জানান, শুক্রবার সকালে অধ্যক্ষ অফিসে গর্ভনিং বডির জরুরী সভায় সদস্যদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় মাদ্রাসার আরবী বিভাগের প্রভাষক অভিযুক্ত নিয়াজ উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

তিনি আরও জানান, সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে উত্তর চাওয়া হয়েছে এবং তাকে মাদ্রাসা চত্বরে প্রবেশ নিষিদ্ধ করা ও মাদ্রাসার সকল শিক্ষক কর্মচারীকে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রাখার নির্দেশ দেয়া হয়েছে।

 

এব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি তোহিদুল আলম টিয়া জানান, অভিযুক্ত প্রভাষক নিয়াজ উদ্দীনের বিরুদ্ধে এর আগেও এমন ঘটনা ঘটেছিল। সে সময়ও তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

স/অ